‘বাকি ছবি দেখতে চাই না’, মোদীর ট্রেলর মন্তব্যে কটাক্ষ সিব্বলের

মোদী এ দিন জানান, দ্বিতীয়বার সরকারের আসার আগে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, এই সরকার দায়িত্বের সঙ্গে পালন করেছে। এতকম সময়ে এত কাজ করা নজিরবিহীন বলে জানান মোদী

Updated By: Sep 15, 2019, 06:55 PM IST
‘বাকি ছবি দেখতে চাই না’, মোদীর ট্রেলর মন্তব্যে কটাক্ষ সিব্বলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মোদী সরকারের ‘ট্রেলর’ কেমন ছিল, টুইট করে জানালেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। তারপর তাঁর মন্তব্য, বাকি সিনেমা আর দেখতে চাই না। বৃহস্পতিবার ঝাড়খণ্ডে রাঁচিতে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, সরকারের প্রথম ১০০ দিনে যা দেখলেন, তা ট্রেলর ছিল। পুরো ছবি আসতে এখনও বাকি।

মোদী এ দিন জানান, দ্বিতীয়বার সরকারের আসার আগে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, এই সরকার দায়িত্বের সঙ্গে পালন করেছে। এতকম সময়ে এত কাজ করা নজিরবিহীন বলে জানান মোদী। প্রধানমন্ত্রীর এই মন্তব্য নিয়ে টুইটারে আজ কটাক্ষ করেন কপিল সিব্বল। তিনি বলেন, “ট্রেলরের খারাপ দিক ছিল জিডিপি ৫ শতাংশে নেমে এসেছে। রাজস্ব আদায় গত বছরের ২২ শতাংশ থেকে এক শতাংশে পৌঁছেছে।” অটো সেক্টরে ধস, জিএসটির ধাক্কা, বিনিয়োগে মন্দা নিয়ে মোদী সরকারের সমালোচনা করেন কপিল সিব্বল। অন্য দিকে ট্রেলরের ভাল দিক বলতে গিয়ে বলেন, বেকারত্ব বেড়েছে ৮.২ শতাংশ। তাই, বাকি ছবি কেউ দেখতে চান না বলে জানান কপিল সিব্বল।

আরও পড়ুন- ইডির কাছে ফের আত্মসমর্পণের আর্জি চিদম্বরের, খারিজ করল আদালত

গত মাসে এক সরকারি তথ্য বলছে, গত ছয় বছরে সবচেয়ে ধীর গতিতে চলছে ভারতের অর্থনীতি। চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকের জিডিপির বৃদ্ধির হার ছিল ৫ শতাংশ। অটো সেক্টরে উত্পাদন কার্যত থমকে। বৃদ্ধি পাচ্ছে বেকারত্বের হারও। যদিও কেন্দ্রের যুক্তি, এ ধরনের অর্থনীতি মন্দা বিশ্বজুড়ে রয়েছে। চিন-আমেরিকার বাণিজ্য যুদ্ধের প্রভাব পড়ছে প্রায় সব দেশেই।

.