মধ্যপ্রদেশের জোড়া ট্রেন দুর্ঘটনা ম্যান মেড, দাবি প্রাক্তন রেলমন্ত্রী দীনেশের

মধ্যপ্রদেশের জোড়া ট্রেন দুর্ঘটনা ম্যান মেড। অভিযোগ প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদীর। তাঁর অভিযোগ প্রতিবছর রেলের রক্ষণাবেক্ষণে কোটি কোটি টাকা বরাদ্দ হলেও কাজের কাজ  কিছুই হয়না। প্রাক্তন রেলমন্ত্রীর তাই দাবি, বুলেট ট্রেন নয়। সরকার বরং নজরদিক রেললাইনের রক্ষণাবেক্ষণে।

Updated By: Aug 5, 2015, 11:14 AM IST
মধ্যপ্রদেশের জোড়া ট্রেন দুর্ঘটনা ম্যান মেড, দাবি প্রাক্তন রেলমন্ত্রী দীনেশের

ওয়েব ডেস্ক: মধ্যপ্রদেশের জোড়া ট্রেন দুর্ঘটনা ম্যান মেড। অভিযোগ প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদীর। তাঁর অভিযোগ প্রতিবছর রেলের রক্ষণাবেক্ষণে কোটি কোটি টাকা বরাদ্দ হলেও কাজের কাজ  কিছুই হয়না। প্রাক্তন রেলমন্ত্রীর তাই দাবি, বুলেট ট্রেন নয়। সরকার বরং নজরদিক রেললাইনের রক্ষণাবেক্ষণে।

দীনেশের ম্যান মেড দুর্ঘটনার তত্ত্ব খারিজ করলেন রেল প্রতিমন্ত্রী মনোজ সিনহা। তাঁর দাবি, হঠাত্‍ করে মাটি সরে যাওয়াতেই ওই জোড়া-দুর্ঘটনা।

মধ্যপ্রদেশে মঙ্গলবার গভীর রাতে জোড়া রেল দুর্ঘটনা। মৃত ২৯।  রাজধানী ভোপাল থেকে ১৬০ কিলোমিটার দূরে, মাচক নদী পেরনোর আগে লাইনচ্যুত হয় মুম্বই থেকে বারাণসীগামী 11071 আপ কামায়নী এক্সপ্রেসের ছটি কামরা। গতকাল রাত সাড়ে এগারোটা নাগাদ মান্ডলা জেলা সদর হারদায় ভিরঙ্গী এবং খিরাকিয়া স্টেশনের মাঝে দুর্ঘটনাটি ঘটে। কিছুক্ষণ পরে একই জায়গায় লাইনচ্যুত হয় জব্বলপুর থেকে মুম্বইগামী 13201 আপ জনতা এক্সপ্রেস। চারটি  কামরা ও একটি ইঞ্জিন মাচক নদী সংলগ্ন ক্ষেতে পড়ে যায়।

.