মেলেনি হুইল চ্যায়ার, যোগীর রাজ্যে প্রতিবন্ধী স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে পৌঁছলেন স্ত্রী

 মঙ্গলবার ছবি তোলার জন্য স্বামীকে কালেক্টরের অফিসে নিয়ে যেতে বলা হয়েছিল। হাঁটাচলায় অপারক হওয়ায় স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে পৌঁছন তিনি। সরকারি দফতরে পৌঁছনোর পরও কোনও হুইলচেয়ার মেলেনি বলে জানিয়েছেন ওই মহিলা। 

Updated By: Apr 4, 2018, 11:44 AM IST
মেলেনি হুইল চ্যায়ার, যোগীর রাজ্যে প্রতিবন্ধী স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে পৌঁছলেন স্ত্রী

ওয়েব ডেস্ক: ফের প্রকাশ্যে এল যোগীর রাজ্যে সরকারি পরিষেবার বেহাল দশা। এবার মথুরায় বিকলাঙ্ক প্রমাণপত্রের জন্য স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে নিয়ে যেতে হল স্ত্রীকে। হুইল চেয়ার না-মেলায় বাধ্য হয়ে স্বামীকে পিঠে তুলে সরকারি দফতরে পৌঁছন ওই মহিলা। মহিলা জানিয়েছেন, স্বামীর ওই নথির জন্য বেশ কয়েকদিন ধরে সরকারি দফতরে ঘুরছিলেন তিনি। 

জানা গিয়েছে, মদনসিং নামে ওই ব্যক্তি ৩ বছর আগে মথুরা আসার পথে বাইক দুর্ঘটনায় একই পা হারান। মদন সিং-এর স্ত্রী ববিতা জানিয়েছেন, পথ দুর্ঘটনায় পা হারিয়েছিলেন স্বামী। তার পর তিন বছর ধরে বিকলাঙ্ক প্রমাণপত্রের জন্য সরকারি দফতরে ঘুরে বেড়াচ্ছেন তিনি। কিন্তু এখনো মেলেনি সেই নথি। মঙ্গলবার ছবি তোলার জন্য স্বামীকে কালেক্টরের অফিসে নিয়ে যেতে বলা হয়েছিল। হাঁটাচলায় অপারক হওয়ায় স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে পৌঁছন তিনি। সরকারি দফতরে পৌঁছনোর পরও কোনও হুইলচেয়ার মেলেনি বলে জানিয়েছেন ওই মহিলা। এমনকী তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেননি কোনও সহনাগরিক। 

এবার ব্যাঙ্ক খুলল Jio, দেখে নিন মিলবে কী কী সুবিধা

ছবি প্রকাশ্যে আসার পর উত্তর প্রদেশের মন্ত্রী ভূপেন্দ্র চৌধরি বলেন, এই ঘটনা সভ্য সমাজের কাছে লজ্জার। মহিলাকে যথাসম্ভব সাহায্য করবে সরকার। 

 

 

 

 

  

.