জোটের ভবিষ্যত নিয়ে শিবসেনাকে হুঁশিয়ারি দেবেন্দ্র ফড়নবিশের

Updated By: Oct 27, 2017, 05:45 PM IST
জোটের ভবিষ্যত নিয়ে শিবসেনাকে হুঁশিয়ারি দেবেন্দ্র ফড়নবিশের

নিজস্ব প্রতিবেদন : নরেন্দ্র মোদীর নেতৃত্বকে দেশ আর পছন্দ করছে না। বরং তাঁর জায়গায় রাহুল গান্ধীর উপর অনেক বেশি ভরসা রাখা যায়। মহারাষ্ট্রের শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের এই মন্তব্যকে ঘিরে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। এখানেই শেষ নয়, এনডিএ জোটে থেকেও এর আগেও নোটবন্দি ও জিএসটি ইস্যুতে নরেন্দ্র মোদীকে বিঁধেছে শিবসেনা। এবার সেইসকল কটাক্ষের জবাব দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তাঁর স্পষ্ট হুঁশিয়ারি, এভাবে চলতে থাকলে শিবসেনার সঙ্গে জোটের ভবিষ্যত নিয়ে ভাবতে হবে বিজেপিকে।

এক সংবাদমাধ্যমের আলোচনা সভায় মোদীকে অযোগ্য ও রাহুল গান্ধীকে দেশ চালানোর জন্য যোগ্য নেতা বলে দাবি করেন সঞ্জয় রাউত। বলেন, সবাই এখন রাহুলের বক্তব্য শুনতে আগ্রহী। পাশাপাশি, রাহুলকে 'পাপ্পু' বলে কটাক্ষ করা ভুল হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তাঁর সেই মন্তব্যের পরই বিজেপির তরফে মুখ খোলেন দেবেন্দ্র ফড়নবিশ।

ফড়নবিশ বলেন, শিবসেনা এভাবে দু-নৌকায় পা দিয়ে চলতে পারে না। বিজেপির সঙ্গে জোট রেখে চলতে হলে, শিবসেনাকে নিজের অবস্থান স্পষ্ট করতে হবে। শিবসেনা সরকারে থেকেও বিরোধীদলের মত অসহযোগিতামূলক আচরণ করছে বলে অভিযোগ করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, মহারাষ্ট্রে যদি শিবসেনার সঙ্গে বিজেপির জোট ভেঙে যায় তাহলে সংখ্যালঘু হয়ে পড়বে বিজেপি নেতৃত্বাধীন সরকার। ২৮৮ আসনবিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভায় বিজেপির রয়েছে ১২২টি আসন। অন্যদিকে শিবসেনার রয়েছে ৬৩টি আসন। ম্যাজিক ফিগারের সংখ্যা ১৪৫।

আরও পড়ুন, মোদীতে আস্থা নেই, দেশ চালাতে শিবসেনার ভরসা রাহুলেই

.