Forest Fire: বিধ্বংসী আগুনের গ্রাসে রাজস্থানের সরিস্কা অভয়ারণ্য, ডাকা হল সেনাকে

নিজস্ব প্রতিবেদন: জ্বলছে রাজস্থানের সরিস্কা টাইগার রিজার্ভ ফরেস্ট। বিপন্ন বনের জীবজন্তুরা। রবিবার সন্ধেয় আগুন লাগে সরিস্কা অভয়ারণ্যে। তার পর থেকে সেই আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। কীভাবে আগুন লাগল তা এখনও অজানা।

আলওয়ারের ওই রিজার্ভ ফরেস্টের আগুন নেভাতে কাজ করে চলেছেন ২০০ বনকর্মী। পরিস্থিতি আয়ত্তের বাইরে যাচ্ছে দেখে সাহায্য চাওয়া হয়েছে সেনা বাহিনীর। বিখ্যাত এই টাইগার রিজার্ভ ফরেস্টের আগুন নেভাতে কাজে লাগানো হচ্ছে সেনা বাহিনীর ২টি Mi 17 V5 হেলিকপ্টার।

জেলা প্রশাসন সূত্রে খবর, সিলিসের লেক থেকে এয়ারলিফ্ট করে জল তুলে তার ঢালা হবে রিজার্ভ ফরেস্টে। আগুনের কথা মাথায় রেখে বনাঞ্চলের আসপাশের গ্রামগুলির মানুষজনকে বন্য জন্তুদের উপরে নজর রাখতে বলা হচ্ছে পুলিসের তরফে। কারণ আগুনের গ্রাস থেকে বাঁচতে লোকালয়ে চলে আসতে পারে জীবজন্তুরা। আগুন নেভানোর কাজ তদারকি করছেন ফরেস্ট অফিসার আর এন মিনা। সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, বাতাসের জন্য আগুন নেভানোর কাজে সমস্যা হচ্ছে। তাই হেলিকপ্টারের সাহায্য় চাওয়া হয়েছে।

আরও পড়ুন-তপন কান্দু খুনে রাজ্য সরকার ও পুলিসকে 'কড়া' নির্দেশ কলকাতা হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Devastated fire broke out in Sariska Tiger Reserve in Rajasthan
News Source: 
Home Title: 

বিধ্বংসী আগুনের গ্রাসে রাজস্থানের সরিস্কা অভয়ারণ্য, ডাকা হল সেনাকে

 

Forest Fire: বিধ্বংসী আগুনের গ্রাসে রাজস্থানের সরিস্কা অভয়ারণ্য, ডাকা হল সেনাকে
Yes
Is Blog?: 
No
Section: