Dev in Parliament: 'ঘাটালকে মনে রাখব', সংসদে দাঁড়িয়ে 'বিদায়বার্তা' দেবের!

Dev: চলতি অধিবেশনের শেষে বৃহস্পতিবার সংসদে দাঁড়িয়ে শেষবারের মতো লোকসভা কক্ষে দেব বলেন, 'ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে আমি পার্লামেন্টে প্রথমদিনও বলেছিলাম। আজ শেষদিনও তাই ঘাটাল প্ল্যান নিয়েই বলব'। ভাইরাল অডিয়ো প্রসঙ্গে দেব বলেন,  'আমি টাকা নিয়েছি প্রমাণ করতে পারলে, আমি শুধু রাজনীতি নয়, ইন্ডাস্ট্রি ছেড়ে দেব'

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Feb 8, 2024, 03:57 PM IST
Dev in Parliament: 'ঘাটালকে মনে রাখব', সংসদে দাঁড়িয়ে 'বিদায়বার্তা' দেবের!

রাজীব চক্রবর্তী: তিনি রাজনীতিতে থাকছেন না থাকছেন না? এই প্রশ্নেই সরগরম রাজনৈতিক মহল। এই জল্পনার মাঝেই লোকসভায় দাঁড়িয়ে ঘাটাল মাস্টার প্ল্যান(ghatal master plan) নিয়ে ফের সরব হলেন ঘাটালের সাংসদ(MP) দীপক অধিকারী ওরফে দেব(Dev)। 'আমি থাকি বা না থাকি, ঘাটাল আমার মনে থাকবে। বরাদ্দ টাকা যেন মঞ্জুর করে কাজ যেন শুরু হয়', লোকসভায়(Lok Sabha) দাঁড়িয়ে বাংলায় বললেন দেব। 

আরও পড়ুন- Koushani Mukherjee: টলিউডে হাতে কাজ নেই? এবার বাংলাদেশে পাড়ি কৌশানীর...

বুধবার একটি ভাইরাল ক্লিপে দেবের নাম জড়ায়। যদিও সেই অডিয়োর সত্যতা যাচাই করেনি জি২৪ ঘণ্টা। যেখানে দাবি করা হচ্ছে, ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুই দলেরই সাংসদ দেবের বিরুদ্ধে সাংসদ তহবিলের টাকা থেকে ৩০ শতাংশ কমিশন চাইত বলে বিস্ফোরক দাবি করেছেন। যদিও পরবর্তীকালে সেই কথা অস্বীকার করেছেন শঙ্কর দলুই। সেই ভাইরাল অডিয়ো প্রসঙ্গে দেব বলেন যে তাঁর যা জানানোর তিনি দিদিকে জানিয়েছেন। এরপরেই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সাংসদ দেব লেখেন, 'আর কিছুক্ষণ'। সেখান থেকেই জল্পনা আরও জোরদার হয়। 

সেই কথোপকথোনে শোনা যাচ্ছে, ''আমি দিদিকে বলেছি দেব আমার কাছে সাংসদ তহবিল থেকে ৩০ শতাংশ কমিশন চাইছে,দিদি বলছে ছেড়ে দে তুই ওর কাজটা করিসনি। কিন্তু আমি তো দিদিকে বলেছি দিদিতো এটা জানে জেনেও তো ওকে সাপোর্ট করেছে,কেন করেছে? কারণ ওকে আবার রাজনীতিতে প্রয়োজন।'' এই প্রসঙ্গে অবশ্য দেব বলেছেন, যে অডিয়ো ভাইরাল হয়েছে, আমার মনে হয় সেটা 'দিদিকে বলো' কর্মসূচিতে দিদিকে বলেছেন। 

আরও পড়ুন- Dev: রাজনীতিতে থাকছেন? জল্পনা উস্কে দিল্লিতে দেব বললেন, 'দিদিকে জানিয়েছি'

চলতি অধিবেশনের শেষে বৃহস্পতিবার সংসদে দাঁড়িয়ে শেষবারের মতো লোকসভা কক্ষে দেব বলেন, 'ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে আমি পার্লামেন্টে প্রথমদিনও বলেছিলাম। আজ শেষদিনও তাই ঘাটাল প্ল্যান নিয়েই বলব। ১৯৫০ সাল থেকে এই ঘাটাল প্ল্যান নিয়ে মানুষের আক্ষেপ। আমি আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীকে জানাতে চাই, এটা তৃণমূল বা বিজেপির সমস্যা নয়, এটা বাংলার সমস্যা। মানুষ যেন ঘাটালের স্বপ্নটা সত্যি দেখতে পায়'। 

 

দেব আরও বলেন, 'সাংসদ হিসাবে আমি থাকি বা না থাকি, মানুষের কথা ভেবে যেন ঘাটালের প্ল্যান বাস্তবায়িত হয়, ঘাটালে মামুষের দুঃখ যেন মিটে যায়। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ আমায় সুযোগ দেওয়ার জন্য। যাঁরা আমায় ভোট দিয়েছেন বা দেননি তাঁদেরও ধন্যবাদ। ঘাটাল আমার মনে থাকবে সারাজীবন। '

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.