নোট বাতিলে আজও অচল সংসদ!

নোট বাতিলে আজও অচল সংসদ।  বিক্ষোভ, হট্টগোলে পণ্ড লোকসভা-রাজ্যসভার অধিবেশন। সরকার ও বিরোধী, দু পক্ষই নিজেদের অবস্থানে অনড়। ফলে গোটা দিন কার্যত কোনও কাজই হল না সংসদে।সকাল থেকেই কোমর বেধে নামেন বিরোধীরা। অধিবেশন শুরুর আগে রণকৌশল ঝালিয়ে নিতে এক দফা বৈঠকও হয়। নিট ফল, গত কয়েকদিনের পুনরাবৃত্তি।নোট বাতিল নিয়ে আলোচনার কথা ছিল লোকসভায়। কিন্তু শুরুতেই বিরোধীদের দাবি,  ভোটাভুটি সহ আলোচনা হোক। রাজি হয়নি সরকারপক্ষ।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সওয়ালে চিঁড়ে ভেজেনি। তুমুল বিক্ষোভে শেষ পর্যন্ত দিনের মত মুলতুবি লোকসভা।

Updated By: Dec 5, 2016, 06:43 PM IST
 নোট বাতিলে আজও অচল সংসদ!

ওয়েব ডেস্ক: নোট বাতিলে আজও অচল সংসদ।  বিক্ষোভ, হট্টগোলে পণ্ড লোকসভা-রাজ্যসভার অধিবেশন। সরকার ও বিরোধী, দু পক্ষই নিজেদের অবস্থানে অনড়। ফলে গোটা দিন কার্যত কোনও কাজই হল না সংসদে।সকাল থেকেই কোমর বেধে নামেন বিরোধীরা। অধিবেশন শুরুর আগে রণকৌশল ঝালিয়ে নিতে এক দফা বৈঠকও হয়। নিট ফল, গত কয়েকদিনের পুনরাবৃত্তি।নোট বাতিল নিয়ে আলোচনার কথা ছিল লোকসভায়। কিন্তু শুরুতেই বিরোধীদের দাবি,  ভোটাভুটি সহ আলোচনা হোক। রাজি হয়নি সরকারপক্ষ।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সওয়ালে চিঁড়ে ভেজেনি। তুমুল বিক্ষোভে শেষ পর্যন্ত দিনের মত মুলতুবি লোকসভা।

আরও পড়ুন গলি ক্রিকেটে ডান হাতে ব্যাট করেও সৌরভের দাদাগিরি!

শুরু হয় স্লোগান, প্রতিবাদ। তুমুল হট্টগোলে কোনও কথাই শোনা যায়নি। ডেপুটি চেয়ারম্যানের আবেদন কান দেননি বিরোধীরা। শেষ পর্যন্ত ওয়েলে নেমে শুরু হয় বিক্ষোভ। পরিণাম, দিনের মত মুলতুবি রাজ্যসভাও।শুধু সংসদের ভিতরে নয়। বাইরেও চলছে বিক্ষোভ। সোমবারও সংসদ চত্বরে গান্ধীমূর্তির সামনে বিক্ষোভ দেখান তৃণমূল সাংসদরা। নোটের গরমে তপ্ত শীতের রাজধানী।

আরও পড়ুন  যুবরাজ এবং হরভজন 'ফেকু' বললেন এই পাকিস্তানি ক্রিকেটারকে!

 

.