নেতাজির গাড়ির চালক কলোনেল নিজামুদ্দিনের জীবনাবসান

তাঁর পরিচয় তিনি নেতাজির চালক। তাঁর পরিচয়, তিনি আজাদহিন্দ ফৌজের কলোনেল। আজ নেতাজির গাড়ির চালক, সেই কলোনেল নিজামুদ্দিনের জীবনাবসান হল। আজাদহিন্দ ফৌজের অন্যতম এই সদস্য ১১৭ বছর বয়সে আজ আজমগড়ের মুবারকপুরে ঢাকওয়া গ্রামে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। জীবনের শেষের দিনগুলি রোগশয্যাতেই কাটিয়েছেন এই নির্ভীক বিপ্লবী। আজ বিকালে জুহার নামাজের পর তাঁর শেষকৃত্য সম্পূর্ণ হওয়ার কথা রয়েছে।

Updated By: Feb 6, 2017, 08:53 PM IST
নেতাজির গাড়ির চালক কলোনেল নিজামুদ্দিনের জীবনাবসান

ওয়েব ডেস্ক: তাঁর পরিচয় তিনি নেতাজির চালক। তাঁর পরিচয়, তিনি আজাদহিন্দ ফৌজের কলোনেল। আজ নেতাজির গাড়ির চালক, সেই কলোনেল নিজামুদ্দিনের জীবনাবসান হল। আজাদহিন্দ ফৌজের অন্যতম এই সদস্য ১১৭ বছর বয়সে আজ আজমগড়ের মুবারকপুরে ঢাকওয়া গ্রামে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। জীবনের শেষের দিনগুলি রোগশয্যাতেই কাটিয়েছেন এই নির্ভীক বিপ্লবী। আজ বিকালে জুহার নামাজের পর তাঁর শেষকৃত্য সম্পূর্ণ হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন- কাকভোরে পুলিস-দুষ্কৃতী গুলির লড়াই হিন্দি সিনেমাকেও হার মানাল

স্বামীর মৃত্যুর পর বড় একা হয়ে গেলেন তাঁর স্ত্রী আজবুল নিশা। পরিবারে রয়েছেন নিজামুদ্দিনের তিন পুত্র এবং দুই কন্যা। গত বছর, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে গিয়ে হঠাত্ করেই সংবাদ শিরোনামে চলে আসেন ১০৬ বছরের এই বৃদ্ধ বিপ্লবী। উল্লেখ্য, ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলোনেল নিজামুদ্দিনের পা ছুঁয়ে প্রণাম করেছিলেন।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টে জামিন পেলেন সারদা-কাণ্ডে অভিযুক্ত মনোরঞ্জনা সিং

.