কবে পাশ করেছেন মোদী? আদালতের দোহাই দিয়ে চুপ বিশ্ববিদ্যালয়

দিল্লি বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে ১৯৭৮ সালে সেখান থেকে স্নাতক হয়েছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী। বারবার চ্যালেঞ্জের মুখে পড়েছে এই তথ্য।

Updated By: Mar 1, 2018, 06:38 PM IST
কবে পাশ করেছেন মোদী? আদালতের দোহাই দিয়ে চুপ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদন : আদালতের নির্দেশ মেনেই কোনও পরিস্থিতিতেই ১৯৭৮ সালের দিল্লি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব নয়। তথ্য জানার অধিকার আইনে করা একটি মামলার প্রেক্ষিতে বুধবার ফের দিল্লি হাইকোর্টকে একথা জানিয়ে দিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত বছর জানুয়ারিতে ১৯৭৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পরীক্ষার ফলের পূর্ণাঙ্গ তথ্য জানতে চেয়ে একটি আরটিআই করে জাতীয় তথ্য কমিশন। সেই মামলার শুনানি ছিল ওই বছর ২৩ জানুয়ারি। সেই সময় ওই আরটিআই-এর ওপর স্থগিতাদেশ দেন বিচারক।

আরও পড়ুন- জঙ্গিকে ভিসা, পালাচ্ছে ঋণখেলাপকারীরা, কাঠগড়ায় মোদী সরকার

এবছরও একই বিষয়ে ফের আরটিআই করে জাতীয় তথ্য কমিশন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ ১৯৭৮ সালে স্নাতক হওয়া প্রত্যেক ছাত্রছাত্রীর বিস্তারিত তথ্য দিল্লি বিশ্ববিদ্যালের কাছে জানতে চায় তারা। এরপরই আদালতে স্থগিতাদেশের নির্দেশিকা পেশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা সাফ জানিয়ে দেয়, দিল্লি হাইকোর্টের নির্দেশ মেনেই এই রিপোর্ট প্রকাশ্যে আনতে পারবে না তারা।

প্রসঙ্গত, দিল্লি বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে ১৯৭৮ সালে সেখান থেকে স্নাতক হয়েছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী। বারবার চ্যালেঞ্জের মুখে পড়েছে এই তথ্য।

.