বাংলাদেশে খুনের সাজা; সীমান্ত পেরিয়ে ভারতে, ৭ বছর পর দিল্লিতে গ্রেফতার করল STF

দিল্লির একটি চায়ের দোকান থেকে গ্রেফতার করা হয় মাসুমকে। তার কাছ থেকে একটি দেশি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে

Updated By: Dec 26, 2020, 06:07 PM IST
বাংলাদেশে খুনের সাজা; সীমান্ত পেরিয়ে ভারতে, ৭ বছর পর দিল্লিতে গ্রেফতার করল STF

নিজস্ব প্রতিবেদন: সাত বছর পর শেষপর্যন্ত দিল্লিতে ধরা পড়ল মৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত বাংলাদেশী আসামী। তাকে গ্রেফতার করল দিল্লি STF। দেশের মৃত্যুদণ্ডের সাজা ঘোষণার পর সে সীমান্ত পেরিয়ে চলে আসে ভারতে। এতদিন সে ভারতের বিভিন্ন জায়গায় লুকিয়ে ছিল।

আরও পড়ুন-জম্মু ও কাশ্মীরে Ayushman Bharat প্রকল্পের সূচনা অনুষ্ঠানেও বাংলাকে খোঁচা মোদীর 

মাসুম নামে ওই  বাংলাদেশী অপরাধী ২০০৫ সালে জাহিদুল ইসলামে নামে একজনকে তার মোবাইল বিক্রির দোকান থেকে অপহরণ করে। বাংলাদেশের মধ্য নলবুনিয়া বাজারের বাসিন্দা জাহিদুলকে পরে নৃশংসভাবে খুন করা হয়।

ওই ঘটনার পরই তত্পর হয়ে ওঠে বাংলাদেশ পুলিস। গ্রেফতার করা হয় মাসুম ও তার সঙ্গীসাথীদের। ২০১৩ সালে মাসুমকে মৃত্যুদণ্ড দেয় বাঘেরহাটের আদালত। অভিযুক্ত অন্য ৪ জনকে মুক্তি দেয় আদালত।

এদিকে, আদালতের ওই রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যায় মাসুম। এর মধ্যেই সে জামিনে মুক্তি পায়।তার পরেই সীমান্ত পেরিয়ে সে চলে আসে ভারতে।

আরও পড়ুন-'ভোটের ৪ মাস আগেই মীরজাফরকে সবাই চিনে নিয়েছে... বাবার মুখে কালি মাখিয়ে দিল ছেলে'

বাংলাদেশ পুলিস মাসুম সম্পর্কে বিস্তারিত তথ্য দেয় ভারতের পুলিসকে। শুরু হয় খোঁজখবর। শেষপর্যন্ত দিল্লির একটি চায়ের দোকান থেকে গ্রেফতার করা হয় মাসুমকে। তার কাছ থেকে একটি দেশি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

.