দিল্লি ‘শান্ত’ হতেই বদলে গেল পুলিস কমিশনার, অমূল্যের জায়গায় এলেন শ্রীবাস্তব

গত চার দিন ধরে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসায় মৃত্যু হয়েছে ৩৯ জনের। জখম দেড়শোর বেশি। কয়েকশো কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে বলে প্রাথমিক অনুমান। বিরোধীদের অভিযোগ, পুলিস কার্যত নীরব ভূমিকা পালন করেছে

Updated By: Feb 28, 2020, 11:56 AM IST
দিল্লি ‘শান্ত’ হতেই বদলে গেল পুলিস কমিশনার, অমূল্যের জায়গায় এলেন শ্রীবাস্তব
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল শেষ হচ্ছে দিল্লি পুলিসের প্রধান অমূল্য পট্টনায়েকের মেয়াদ। তার আগেই ওই পদে বসানো হল আইপিএস অফিসার এসএন শ্রীবাস্তবকে। সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স (সিআরপিএফ) থেকে সরিয়ে স্পেশ্যাল কমিশনার (আইন ও শৃঙ্খলা) পদ বসানো হয় ১৯৮৫ ব্যাচের অরুনাচল প্রদেশ- গোয়া- মিজোরাম এবং অন্যান্য কেন্দ্রীয় শাসিত অঞ্চলের অফিসারকে।

গত চার দিন ধরে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসায় মৃত্যু হয়েছে ৩৯ জনের। জখম দেড়শোর বেশি। কয়েকশো কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে বলে প্রাথমিক অনুমান। বিরোধীদের অভিযোগ, পুলিস কার্যত নীরব ভূমিকা পালন করেছে। পুলিসের ব্যর্থতার অভিযোগ তুলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ঘটনাস্থল পরিদর্শন করে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। দিল্লির পরিস্থিতি খতিয়ে দেখার ভার এখন তাঁর উপরই।

আরও পড়ুন- তাহিরের বিরুদ্ধে FIR, জড়িত হলে দ্বিগুণ শাস্তি দিন, মুখরক্ষায় কেজরী

শ্রীবাস্তবের নিয়োগ নিয়ে অজিত দোভালের অকপটে স্বীকার, হিংসার আবহে দিল্লি পুলিসের অভিপ্রায় বুঝতে অক্ষম সাধারণ মানুষ। বিভিন্ন কারণে দিল্লি পুলিস কমিশনারের ভাবমূর্তি ভাল নয়। উল্লেখ্য, অমূল্য পট্টনায়েকের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে যায়। বিরোধীদের প্রশ্ন, কেন তাঁকে কমিশনার পদে এতদিন রাখা হয়েছে। কেন কার্ফু প্রথম দিন থেকেই জারি করা হয়নি। শ্যুট অ্যান্ড সাইটের এত দিন দেওয়া হয়নি কেন? পুলিসের ভূমিকা নিয়ে উদ্বেগ প্রকাশ করে দিল্লি হাইকোর্টও।  

.