অরবিন্দ কেজরিওয়াল না কিরণ বেদি? নিশ্চিত করতে দিল্লিতে শুরু ভোটগ্রহণ

দিল্লিতে আজ বিধানসভা নির্বাচন। মোট ৭০টি আসনের জন্য লড়াই করছেন ৬৭৬ জন প্রার্থী। বিজেপি এবং আম আদমি পার্টির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। ১২ হাজার ৮৩টি কেন্দ্রে ভোটগ্রহণ। মোট ৬৫ হাজার ৭৯১  ভোটকর্মী নিয়োগ করা হয়েছে।  

Updated By: Feb 7, 2015, 08:52 AM IST
অরবিন্দ কেজরিওয়াল না কিরণ বেদি? নিশ্চিত করতে দিল্লিতে শুরু ভোটগ্রহণ

নয়া দিল্লি: দিল্লিতে আজ বিধানসভা নির্বাচন। মোট ৭০টি আসনের জন্য লড়াই করছেন ৬৭৬ জন প্রার্থী। বিজেপি এবং আম আদমি পার্টির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। ১২ হাজার ৮৩টি কেন্দ্রে ভোটগ্রহণ। মোট ৬৫ হাজার ৭৯১  ভোটকর্মী নিয়োগ করা হয়েছে।  

প্রায় ১ কোটি ৩০ লক্ষ মানুষ নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে প্রায় ৭৪ হাজার পুরষ ও প্রায় ৬০ হাজার মহিলা ভোটার। কেন্দ্র ভিত্তিক সবচেয়ে বেশি সংখ্যক ভোটার বিকাসপুরীতে। ৩ লক্ষ ২৫ হাজার ২৪৬ জন। সব চেয়ে কম চাঁদনী চকে। মাত্র ১ লক্ষ ১৩ হাজার ৭৭৭জন। জোরদার করা হয়েছে রাজধানীর নিরাপত্তা। মোতায়েন করা হয়েছে ৫৫ হাজার পুলিস কর্মী। কেজরিওয়াল না কিরণ বেদী? আন্নার কোন শিষ্য শেষ হাসি হাসবেন জানতে অপেক্ষা করতে হবে মঙ্গলবার পর্যন্ত।    

বেশিরভাগ ভোট পূর্ববর্তী সমীক্ষায় কিন্তু দিল্লির তখত দখলের দৌড়ে এগিয়ে আছেন কেজরিওয়াল। যদিও, সবকটি সমীক্ষায় আপ-এর সঙ্গে বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের সংকেত দিয়েছে। বিজেপির তরফ থেকে আগে থেকেই ঘোষণা করা হয়েছে দিল্লির নির্বাচনী ফলাফল যাই হোক না কেন তা কখনই কেন্দ্রে নরেন্দ্র মোদীর শাসনের জনপ্রিয়তার হ্রাস বা বৃদ্ধির প্রতিফলন হতে পারে না।  

.