হ্যাল নিয়ে দেশকে বিভ্রান্ত করছেন রাহুল, সংসদে বললেন প্রতিরক্ষামন্ত্রী

প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন বলেন, ''আমি সংসদে যা বলেছিলাম, তা সত্যি। রাহুল গান্ধী রাফাল ইস্যুতে দেশবাসীকে বিভ্রান্ত করছেন।''

Updated By: Jan 7, 2019, 05:49 PM IST
হ্যাল নিয়ে দেশকে বিভ্রান্ত করছেন রাহুল, সংসদে বললেন প্রতিরক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রাফাল নিয়ে ফের উত্তপ্ত সংসদ। সোমবার লোকসভার অধিবেশন এ নিয়ে তপ্ত হয়ে ওঠে। শুক্রবার রাফালে নিয়ে বলতে গিয়ে হ্যাল সম্পর্কে ভুল তথ্য দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে লোকসভায় স্বাধিকারী ভঙ্গের নোটিস আনে কংগ্রেস।

আরও পড়ুন: উচ্চশ্রেণির জন্য সংরক্ষণে সিলমোহর মোদীর মন্ত্রিসভার

তারই প্রেক্ষিতে এদিন লোকসভায় ফের কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে আক্রমণ করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, ''আমি সংসদে যা বলেছিলাম, তা সত্যি। রাহুল গান্ধী রাফাল ইস্যুতে দেশবাসীকে বিভ্রান্ত করছেন।''

তিনি জানান, কেন্দ্রীয় সরকার হ্যালকে ১ লক্ষ কোটি টাকার বরাত দিচ্ছে। শুক্রবার যা জানিয়েছিলেন, তা সঠিক তথ্য। কেউ কেউ এ নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

তাঁর দাবি, ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত হ্যালকে ২৬ হাজার কোটি টাকার বরাত দেওয়া হয়েছে। বাকি ৭৩ হাজার কোটি টাকার বরাত দেওয়ার বিষয়টি নিয়ে কথা চলছে।

আরও পড়ুন: এক টাকারও বরাত পায়নি হ্যাল, নির্মলার পদত্যাগ চাইলেন রাহুল

প্রসঙ্গত, শুক্রবার রাফালে নিয়ে বলতে গিয়ে লোকসভায় নির্মলা সীতারামন হ্যালের পুনর্জ্জীবনে মোদী সরকারের পদক্ষেপের কথা জানিয়েছিলেন। রাহুল গান্ধী পরে এ নিয়ে নথি দেখানোর দাবি জানিয়েছিলেন। সংসদে তিনি ভুল তথ্য দিয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন।

এদিন তাঁর পালটা বলতে গিয়ে লোকসভায় নির্মলা সীতারামন হ্যালের রিপোর্টটি পুরো পড়তে বলেন। পুরো রিপোর্টে সবিস্তারে ব্যাখ্যা করা হয়েছে তিনি দাবি করেন।

আরও পড়ুন: একমাত্র চোরই চায় চৌকিদারকে তাড়াতে, রাহুলকে আক্রমণ মোদীর

বৃহস্পতিবার সংসদে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি রাফালে নিয়ে বলেন। শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন এ নিয়ে বলেন। মোদীর মতে, রাফালে নিয়ে বিরোধীদের মিথ্যা অভিযোগের যোগ্য জবাব দিয়েছেন এই দুই মন্ত্রী। তিনি দুই মন্ত্রীর প্রশংসাও করেছেন।

.