UPA: ইউপিএ-র অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে খোঁচা, পাল্টা তোপে মমতাকে বাস্তব বোঝাল কংগ্রেস

শরদ পাওয়ার কথায় রেশ ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশে যে ফ্যাসিজম চলছে তার বিরুদ্ধে একটি শক্তিশালী বিকল্প তৈরি করতে হবে

Updated By: Dec 1, 2021, 06:19 PM IST
UPA: ইউপিএ-র অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে খোঁচা, পাল্টা তোপে মমতাকে বাস্তব বোঝাল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ে আজ শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক শেষে কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের রাজনীতিতে 'কোথায় ইউপিএ' বলে কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী। এনিয়ে পাল্টা দিল কংগ্রেসও।

মুম্বইয়ে আজ শরদ পাওয়ারের বাসভবনে তাঁর সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক শেষে শরদ পাওয়ার বলেন, দেশের যে পরিস্থিতি তাতে বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করতে হবে। দেশে যে ধর্মীয় মৌলবাদ চলছে তার বিরুদ্ধে বিরোধীদের এক প্লাটফর্মে আসা উচিত। বিরোধী তা কংগ্রেস হোক বা অন্য কেউ, একটি শক্তিশালী বিকল্প গড়ে তুলতে হবে।

শরদ পাওয়ার কথায় রেশ ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশে যে ফ্যাসিজম চলছে তার বিরুদ্ধে একটি শক্তিশালী বিকল্প তৈরি করতে হবে। বিজেপির বিরুদ্ধে কেউ একা লড়াই করতে পারবে না। প্রয়োজন একটি শক্তিশালী প্লাটফর্মের। 

মমতাকে এদিন সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনাক কি মনে হয় শরদজির ইউপিএর নেতৃত্ব দেওয়া উচিত? ওই প্রশ্ন শুনে মমতার চটজলদি জবাব, আরে কোথায় ইউপিএ! এর কোনও অস্তিত্বই নেই।

আরও পড়ুন-'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার

এদিকে, মমতার ওই মন্তব্যের পরই সরব হয়েছেন কংগ্রেসের জেনারেল সেক্রেটারি সি কে বেনুগোপাল। কংগ্রেস নেতা বলেন, কংগ্রেস ছাড়া বিজেপিকে হারানো স্বপ্ন ছাড়া আর কিছুই নয়। সবাই ভারতের রাজনীতির এই বাস্তব সত্যটা জানে।

উল্লেখ্য, কংগ্রেস-তৃণমূল সংঘাত এদিন আরও প্রকাশ্যে এনে ফেললেন মমতা। বলা ভালো আরও খোলাখুলি নিশানা করলেন কংগ্রেসকে। এদিনই তিনি রাহুলকে নিশানা করে বলেন, বছরের অর্ধেক সময় বিদেশ থাকলে কীভাবে লড়বেন? তারপর ফের আক্রমণ কংগ্রেসকে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.