মাস দুয়েক আগে বিয়ে, কাজে যোগ দিতেই জঙ্গি হামলায় নিহত দার্জিলিংয়ের সিদ্ধান্ত

কাশ্মীরে জঙ্গি হামলায় প্রাণ হারাল দার্জিলিংয়ের এক জওয়ান। শুক্রবার জম্মু-কাশ্মীরে বোমা বিস্ফোরণে প্রাণ হারায় ৫ জওয়ান। তার মধ্যে দার্জিলিংয়ের বিজনবাড়ির সিদ্ধান্ত ছেত্রী ছিলেন। তার বয়স ২৫বছর। জানা যায় দুয়েক আগে সিদ্ধান্ত বাড়ি এসেছিলেন বিয়ে করতে। এরপর ১৪ এপ্রিল তিনি ফের কাজে যোগ দেন। ২০১৯ সালে প্যারাকামান্ডোতে যোগ দেন তিনি। খুব অল্প সময়ের মধ্যেই সেনা বাহিনীতে নিজের যোগ্যতা প্রমাণ করে ২০২১ সালে প্যারা এসএফ-এ নিযুক্ত হন। 

Updated By: May 6, 2023, 01:34 PM IST
মাস দুয়েক আগে বিয়ে, কাজে যোগ দিতেই জঙ্গি হামলায় নিহত দার্জিলিংয়ের সিদ্ধান্ত

নারায়ণ সিংহ রায়: কাশ্মীরে জঙ্গি হামলায় প্রাণ হারাল দার্জিলিংয়ের এক জওয়ান। শুক্রবার জম্মু-কাশ্মীরে বোমা বিস্ফোরণে প্রাণ হারায় ৫ জওয়ান। তার মধ্যে দার্জিলিংয়ের বিজনবাড়ির সিদ্ধান্ত ছেত্রী ছিলেন। তার বয়স ২৫বছর। জানা যায় দুয়েক আগে সিদ্ধান্ত বাড়ি এসেছিলেন বিয়ে করতে। এরপর ১৪ এপ্রিল তিনি ফের কাজে যোগ দেন। ২০১৯ সালে প্যারাকামান্ডোতে যোগ দেন তিনি। খুব অল্প সময়ের মধ্যেই সেনা বাহিনীতে নিজের যোগ্যতা প্রমাণ করে ২০২১ সালে প্যারা এসএফ-এ নিযুক্ত হন। 

জম্মু-কাশ্মীরের রাজৌরিতে জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর এনকাউন্টার চলার সময় একটি বিস্ফোরণ হতেই শহিদ হন ৫ জন ভারতীয় জওয়ান। তার মধ্যেই ছিলেন বিজনবাড়ির সিদ্ধান্ত। বিজনবাড়ির কিজম বস্তির বাসিন্দা সিদ্ধান্ত। তার মৃত্যুর খবর আসতেই গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আজ বিকালের মধ্যে বাগডোগরা বিমানবন্দরে সিদ্ধান্তের কফিনবন্দি দেহ এসে পৌঁছাবে । সেখান থেকে তাঁর দেহ বাগডোগরার কাছে ব্যাংসুবি সেনা ছাউনিতে নিয়ে আসা হবে। তারপর সেখান থেকে দার্জিলিংয়ের বিজনবাড়িতে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, কাশ্মীরের রাজৌরিতে সেনা জওয়ানদের উপর হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদের নতুন জঙ্গি সংঘটন পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট বা পাফ। ২০ এপ্রিল পুঞ্চেও ট্রাকে বিস্ফোরণ ঘটিয়েছিল এই জঙ্গি সংঘটনই। যে ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় ৫ জওয়ানের। এবার রাজৌরিতে তল্লাশি অভিযান চলাকালীনও সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ হলেন ৫ জওয়ান। ওদিকে গুলির লড়াইয়ে ধরা পড়েছে এক জঙ্গি। অন্যদিকে আরেকক জন জঙ্গি আহত হয়েছে বলে খবর। জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। যারমধ্যে রয়েছে একটি একে-৫৬ রাইফেল। ৪টি একে-৫৬ রাইফেলের ম্যাগাজিন। ৫৬ রাউন্ড একে। একটি ম্যাগাজিন শুদ্ধু ৯ এমএম পিস্তল। ৩টে গ্রেনেড ও একটি অ্যামিউনিশন পাউচ।

.