Covid Spike: দিল্লিতে খারাপ হচ্ছে পরিস্থিতি, জানুয়ারির মাঝামাঝি রোজ আক্রান্ত হতে পারেন ২০-২৫ হাজার মানুষ!

গতকাল দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪০৯৯ জন। গত তিন দিনে আক্রান্ত হয়েছেন ১০,০০০

Updated By: Jan 4, 2022, 01:55 PM IST
Covid Spike: দিল্লিতে খারাপ হচ্ছে পরিস্থিতি, জানুয়ারির মাঝামাঝি রোজ আক্রান্ত হতে পারেন ২০-২৫ হাজার মানুষ!

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণে লাগাম টানতে সপ্তাহের শেষে কার্ফু জারি হতে চলেছে দিল্লিতে। মহারাষ্ট্রের পর গতবারও দিল্লির করোনা পরিস্থিতি ছিল ভীতিপ্রদ। এর মধ্যেই ভয় পাইয়ে দেওয়ার মতো আশঙ্কার কথা শোনাল কেন্দ্র।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে সংবাদমাধ্যমের খবর, জানুয়ারি মাঝামাঝি দিল্লিতে দিল্লিতে রোজ ২০-২৫ হাজার মানুষ করোনা আক্রান্ত হতে পারেন। বাড়তে পারে হাসপাতালে ভর্তির সংখ্য়া। বর্তমানে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে তাতে জানুয়ারির ৮ তারিখের মধ্যে রোজ আক্রান্ত হতে পারেন ৮-৯ হাজার মানুষ। এরকম এক পরিস্থিতিতে ওমিক্রনকে খুব খাটো করে দেখা যাবে না। 

কেন্দ্রীয় সরকারের অভিমত ব্রিটেনে ওমিক্রনে মৃত্যুর খবর আসছে। ফলে ভারতেও ওমিক্রনকে হালকা ভাবে দেখা উচিত নয়। এইমসে যে হারে করোানা রোগী ভর্তি হচ্ছেন তা উদ্বেগে বিষয়। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তির সংখ্যাও বাড়বে। ওমিক্রন ছাড়াও ডেল্টা প্রজাতিও ধরা পড়ছে।

আরও পড়ুন-তৃতীয়বার করোনা আক্রান্ত বাবুল সুপ্রিয়, পজিটিভ বাবা ও স্ত্রী

উল্লেখ্য, গত ২-৩ দিনে দিল্লি এইমসে ভর্তি হয়েছেন ৫০ জন করোনা রোগী। রাজধানীর অন্যান্য় হাসপাতাল তাদের কর্মীদের ছুটি বাতিল করে কাজে ফিরতে নির্দেশ দিয়েছে। দিল্লিতে পজিটিভিটি রেট বর্তমানে ৬.৪৬ শতাংশ। মে মাসের পর পজিটিভিটি রেট এতটা বাড়েনি। করোনা বাড়বাড়ন্তের দিকে লক্ষ্য রেখে দিল্লিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। এবার কার্ফুর রাস্তায় দিল্লি সরকার।

গতকাল দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪০৯৯ জন। গত তিন দিনে আক্রান্ত হয়েছেন ১০,০০০ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.