রাজকোটে কারখানার মধ্যেই পিটিয়ে হত্যা দলিত ‌যুবককে, ভাইরাল হল ভিডিও

নিহত ব্যক্তির স্ত্রীকেও মারধর করে কারখানার কয়েকজন। এনিয়ে একটি অভি‌যোগও দায়ের করেছেন নিহত মুকেশের স্ত্রী জয়া

Updated By: May 21, 2018, 12:59 PM IST
রাজকোটে কারখানার মধ্যেই পিটিয়ে হত্যা দলিত ‌যুবককে, ভাইরাল হল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে ফের দলিতদের উপরে হামলার অভি‌যোগ উঠল। চোর সন্দেহে কারখানার মধ্যেই পিটিয়ে মারার অভি‌যোগ উঠল গুজরাটের রাজকোটের একটি কারখানা মালিকের বিরুদ্ধে। মারধরের একটি ভিডিও এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-কেরলে দ্রুত ছড়াচ্ছে ভয়ঙ্কর নিপা ভাইরাস, মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে

ভিডিওটি শেয়ার করেছেন গুজরাট প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অমিত ছাবড়া ও ভাদগামের বিধায়ক জিগনেশ মেওয়ানি। সংবাদমাধ্যমে অমিত দাবি করেছেন, ‘নিহত ব্যক্তির নাম মুকেশ ভানিয়া। তিনি রাজকোটের ওই কারখানা থেকে আবর্জনা কুড়েতেন। তাকে পিটিয়ে মেরেছে কারখানার লোকজন।’ প্রসঙ্গত ছবিতে দেখা ‌যাচ্ছে এক ব্যক্তিকে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারছে ৩ জন।

আরও পড়ুন-জবাবি হামলা বন্ধের কাকুতিমিনতির কয়েক ঘণ্টার মধ্যেই ফের গোলাগুলি শুরু পাকিস্তানের

অমিত ছাবড়ার আরও দাবি, ‘নিহত ব্যক্তির স্ত্রীকেও মারধর করে কারখানার কয়েকজন। এনিয়ে একটি অভি‌যোগও দায়ের করেছেন নিহত মুকেশের স্ত্রী জয়া। পুলিসকে তিনি জানিয়েছেন, স্বামীকে মারধরের খবর পেয়ে কয়েকজন আত্মীয়কে নিয়ে কারখানায় ছুটে ‌যান। তারপরেই মারধর বন্ধ করে কারখানার কর্মীরা। আশঙ্কাজনক অবস্থায় স্বামীকে রাজকোট সিভিল হাসপাতালে নিয়ে ‌যান জয়া। সেখানেই তাঁর মৃত্যু হয়।’ পুলিসের কাছে এখনও মুকেশ ভানিয়ার নামে কোনও চুরির অভি‌যোগ করেনি কারখানার মালিক।

এদিকে, পুলিসের বক্তব্য, ‘মুকেশ, জয়া রাদাদিয়া ইন্ডাস্ট্রিয়াল এরিয়ায় কারখানার বর্জ্য কুড়োচ্ছিলেন। সেসময় তিনি ওই কারখানার কয়েকজনের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। কারখানার কর্মীরা তাকে ভেতরে নিয়ে গিয়ে মারধর করে।’

উল্লেখ্য, মাসখানেক আগে গুজরাটেই ঘোড়ায় চেপে ঘোরাফেরা করার ‘অপরাধে’ এক দলিত ‌যুবককে পিটিয়ে মারে উচ্চবর্ণের লোকজন। তার পর ফের এই ঘটনা।  

.