শবরীমালায় মহিলাদের প্রবেশ ঘিরে তাণ্ডব অব্যহত, সিপিএম বিধায়কের বাড়িতে পড়ল বোমা

গত ২ জানুয়ারি দুই মধ্যবয়স্ক মহিলার শবরীমালা মন্দিরে প্রবেশকে ঘিরে তাণ্ডব শুরু হয়ে যায় রাজ্যজুড়ে

Updated By: Jan 5, 2019, 09:19 AM IST
শবরীমালায় মহিলাদের প্রবেশ ঘিরে তাণ্ডব অব্যহত, সিপিএম বিধায়কের বাড়িতে পড়ল বোমা

নিজস্ব প্রতিবেদন: শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশকে কেন্দ্রকে কেরলে হিংসা নতুন মোড় নিল। বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত দফায় দফায় রাজ্যজুড়ে তাণ্ডব চালাল একাধিক হিন্দুত্ববাদী সংগঠন। এমনকি শুক্রবার রাতে থালাসেরির বিধায়ক এ এন শামসিরের বাড়িতে বোমা মারল বিক্ষোভকারীরা।

আরও পড়ুন-রাফালেই মোদীকে আবার ক্ষমতায় ফেরাবে, সংসদে আত্মবিশ্বাসী নির্মলা

এদিন রাত সাড়ে দশটা নাগাদ থালাসেরির মাডাপিডিকাইলে শামসিরের বাড়িতে বোমা ছোড়ে বাইক আরোহী দুই যুবক। সে সময় বিধায়ক এলাকায় একটি মিটিংয়ে ছিলেন। কেরলে এদিন হিন্দুত্ববাদীদের ডাকা বনধে ব্যাপক গোলমাল হয়। জায়গায় জায়গায় সিপিএমের অফিস ভাঙচুর করে জনতা। জনতার মারে আহত হন ৩০ পুলিস কর্মী। গ্রেফতার করা হয় দেড় হাজারের বেশি বিক্ষোভকারীকে।

শামসির সংবাদমাধ্যম জানান, রাজ্যে হিংসা ছড়ানোর জন্য ষড়যন্ত্র করেছে আরএসএস। রাজ্যের শান্তপূর্ণ পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে ওরা।

আরও পড়ুন-ভিডিয়ো: রাফাল নিয়ে আলোচনায় সময়ে সংসদে ফের চোখ মারলেন রাহুল

উল্লেখ্য, এদিন কান্নুরের প্রাক্তন সিপিএম জেলা সেক্রেটারি ও সিপিএম নেতা পি সসির বাড়িতেও হামলা চালানো হয়। পান্ডালাম, আদুর ও কদুমোনেও ২ সিপিএম নোতার বাড়ি ও কয়েকটি দেকানে হামলা করা হয়।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি দুই মধ্যবয়স্ক মহিলার শবরীমালা মন্দিরে প্রবেশকে ঘিরে তাণ্ডব শুরু হয়ে যায় রাজ্যজুড়ে। শুক্রবার শুধুমাত্র কান্নুরেই ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

.