করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী; ধর্মীয় জমায়েতগুলি হতে পারে সুপার স্প্রেডার, হুঁশিয়ারি IMA-র

আইএমএ-র বক্তব্য, আগামী ৩ মাস ভ্যাকসিন কর্মসূচি চালিয়ে যাওয়া ও কড়া হাতে কোভিড প্রটোকল মেনে চললে এই ঢেউয়ের ক্ষমতা কিছুটা কমানো যেতে পারে

Updated By: Jul 12, 2021, 10:01 PM IST
করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী; ধর্মীয় জমায়েতগুলি হতে পারে সুপার স্প্রেডার, হুঁশিয়ারি IMA-র

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি। দেশজুড়েই তা সামাল দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র ও কাজ্য সরকারগুলি। তার মধ্য়েই শিয়রে করোনার তৃতীয় ঢেউ।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের(IMA) দাবি, ভারতের করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী। তাই ধর্মীয় জমায়েতের মতো সুপার স্প্রেডার ইভেন্টগুলিকে থামাতে হবে। পাশাপাশি পর্যটকদের জমায়েত রুখতে হবে। সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, যে কোনও অতিমারীর ক্ষেত্রে তৃতীয় ঢেউ আসে। গোটা দুনিয়ার পরিসংখ্যান তেমনটাই বলছে।

আরও পড়ুন-উচ্চ প্রাথমিক নিয়োগ মামলার রায়কে ফের চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে হবে শুনানি

করোনা রুখতে দেশজুড়ে ইতিমধ্যেই তিরিশ কোটিরও বেশি মানুষ ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। তার পরেও তৃতীয় ঢেউয়ের ব্যাপকতা কতটা হতে পারে? আইএমএ-র বক্তব্য, আগামী ৩ মাস ভ্যাকসিন কর্মসূচি চালিয়ে যাওয়া ও কড়া হাতে কোভিড প্রটোকল মেনে চললে এই ঢেউয়ের ক্ষমতা কিছুটা কমানো যেতে পারে। এনিয়ে কেন্দ্রকে চিঠি দিয়ে জমায়েত ঠেকানোর অনুরোধও করেছে আইএমএ।

আরও পড়ুন-গ্রেফতারির আগেই পলাতক আরও এক JMB জঙ্গি, Exclusive ছবি Zee ২৪ ঘণ্টায়

সম্প্রতি দেখা গিয়েছে উত্তরাখণ্ড সরকার করোনা বিধিনিধেষ কিছুটা শিথিল করতেই সেখানকার পর্যটন স্থানগুলিতে মানুষের ঢল নেমেছে। এনিয়ে তোলপাড় হয় নেট দুনিয়া। এনিয়ে আইএমএর বক্তব্য, পর্যটকদের জমায়েত, ধর্মীয় অনু্ঠান সবই হবে কিন্তু তার জন্য আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে। টিকাকরণ ছাড়াই ওই ধরনের অনুষ্ঠানে মানুষকে ছেড়ে দিলে তা তৃতীয় ঢেউয়ের সুপার স্প্রেডার হয়ে উঠবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.