চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগের `যথার্থতা` মানল আদালত

টু-জি কেলেঙ্কারিতে প্রাক্তন টেলিকমমন্ত্রী এ রাজার সঙ্গে তৎকালীন অর্থমন্ত্রী পি চিদম্বরমও জড়িত বলে দিল্লির পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালতে একটি অভিযোগ দায়ের হয়েছিল। বিচারক ও পি সাইনির নির্দেশে গত ১৭ ডিসেম্বর এ ব্যাপারে প্রাথমিক শুনানি হয়।

Updated By: Jan 7, 2012, 02:10 PM IST

টু-জি কেলেঙ্কারিতে প্রাক্তন টেলিকমমন্ত্রী এ রাজার সঙ্গে তৎকালীন অর্থমন্ত্রী পি চিদম্বরমও জড়িত বলে দিল্লির পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালতে একটি অভিযোগ দায়ের হয়েছিল। বিচারক ও পি সাইনির নির্দেশে গত ১৭ ডিসেম্বর এ ব্যাপারে প্রাথমিক শুনানি হয়। অভিযোগকারীদের বক্তব্য, ২০০৩ সালের মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজার সঙ্গে মিলে স্পেকট্রামের দাম নির্ধারণ করেন তৎকালীন অর্থমন্ত্রী চিদম্বরমই। ২০০৮ সালে তাঁরা দু’জনে মিলেই ২০০১ সালের পুরনো দামে স্পেকট্রাম বণ্টনের সিদ্ধান্ত নেন।
পাশাপাশি সিবিআই কর্তা এইচ সি অবস্তি ও অর্থ মন্ত্রকের প্রাক্তন যুগ্মসচিব সিন্ধুশ্রী খুল্লারকে সাক্ষী হিসেবে আদালতে হাজির করানোরও দাবি জানানো হয় অভিযোগকারীদের তরফে। বিচারক সাইনি বিচারক ৭ জানুয়ারি এ বিষয়ে আরও তথ্যপ্রমাণ চেয়েছিলেন। এদিন চিদাম্বমের বিরুদ্ধে পেশ করা তথ্যপ্রমাণের সারবত্তা স্বীকার করে নিয়েছেন বিচারক সাইনি। সেই সঙ্গে আগামী ২১ জানুয়ারি পর্যন্ত শুনানি স্থগিত রাখার কথা ঘোষণা করেন তিনি। আইন বিশেষজ্ঞদের মতে পরবর্তী শুনানির দিন সরাসরি চিদম্বরমের বিরুদ্ধে শুনানি শুরুর নির্দেশ দিতে পারেন বিচারক সাইনি। সে ক্ষেত্রে নিঃসন্দেহে স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে তাঁর অপসারণ চেয়ে কেন্দ্রের উপর চাপ বাড়াবে বিরোধীরা।

.