দেশ শান্ত হোক, তারপর শুনানি, সিএএ মামলায় মন্তব্য সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির

আইনজীবী ভিনিতের আর্জি ছিল ছাত্র-সংবাদমাধ্যম ও আন্দোলনকারী যাঁরা CAA নিয়ে মিথ্যে প্রচার করছেন ও আম জনতাকে প্ররোচনা দিচ্ছেন, তাদের  বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিক আদালত

Updated By: Jan 9, 2020, 05:03 PM IST
দেশ শান্ত হোক, তারপর শুনানি, সিএএ মামলায় মন্তব্য সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। শান্তি ফেরানোই এখন মূল লক্ষ্য। CAA নিয়ে শুনানির আর্জি খারিজ করে মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি  এসএ বোবদে।  সংশোধিত নাগরিক আইন সংবিধানসম্মত বলে রায় দিক শীর্ষ আদালত। এই মর্মে সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানান আইনজীবী ভিনিত ধান্ডা।

আইনজীবী ভিনিতের আর্জি ছিল ছাত্র-সংবাদমাধ্যম ও আন্দোলনকারী যাঁরা CAA নিয়ে মিথ্যে প্রচার করছেন ও আম জনতাকে প্ররোচনা দিচ্ছেন, তাদের  বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিক আদালত। দুই আর্জি খারিজ করে দেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্জ জানিয়ে দেয়, দেশ এই মূহুর্তে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এ সময়ে শুনানি চালিয়ে যাওয়ার কোনও যুক্তি নেই। শান্তি ফেরানোই এই সময়ে সবার প্রধান লক্ষ্য হওয়া উচিত।

আরও পড়ুন- কাশ্মীরের পরিস্থিতি দেখতে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্র-সহ ১৫টি দেশের প্রতিনিধি

উল্লেখ্য, সিএএ-এনআরসি বিরোধিতা করে প্রতিবাদ বিক্ষোভ তৈরি হয়েছে গোটা দেশজুড়ে। অসম-ত্রিপুরা-সহ উত্তর-পূর্ব রাজ্যগুলিতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। এই মুহূর্তে সে সব জায়গা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও কলকাতা, দিল্লি, পুনে, মুম্বই-সহ বিভিন্ন শহরে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ প্রদর্শন হচ্ছে। কোথাও পুলিস, বিক্ষোভকারীদের সংঘাত, কোথাও গাড়ি ভাঙচুরের মতো ঘটনা ঘটেছে। সাম্প্রতিক হিংসায় ২০ জনের বেশি মৃত্যু খবর মিলেছে। সিএএ সংবিধান বিরোধী আখ্যা দিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছে বিরোধীরাও।  

.