মহারাষ্ট্রের গুরুদ্বারে মিলল ২০ করোনা আক্রান্তের খোঁজ, আরও ৪১ জনের রিপোর্টের অপেক্ষায় প্রশাসন

সম্প্রতি এই নানদেও-এর হুজুর সাহিব গুরুদ্ধার থেকে পঞ্জাবে ফিরেছিলেন ৫০০ পুন্যার্থী। সন্দহে করে এদের কোভিড টেস্ট করা হয়েছিল। এদের মধ্যে ১৬৭ জনের করোনা পজিটিভি পাওয়া যায়

Updated By: May 2, 2020, 01:54 PM IST
মহারাষ্ট্রের গুরুদ্বারে মিলল ২০ করোনা আক্রান্তের খোঁজ, আরও ৪১ জনের রিপোর্টের অপেক্ষায় প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: দিল্লির নিজামুদ্দিনের তবলিঘি মার্কাজের পর এবার মহারাষ্ট্রের নানদেও-এর গুরুদ্বার। মিলল বেশ কয়েকজন কোভিড আক্রান্তের হদিশ।

আরও পড়ুন-কবে বিদায় নেবে করোনা? বিশেষজ্ঞদের রিপোর্টে নতুন করে আশঙ্কার কথা

শনিবার মহারাষ্ট্রের নানদেও-এর গুরু লঙ্গর সাহিব গুরুদ্বারে ২০ জন কোভিড আক্রান্তের হদিশ পাওা যায়। তার পরেই ওই গুরুদ্বারটিকে বন্ধ করে দেয় পুলিস। এনিয়ে এখন আতঙ্ক ছড়িয়েছে জেলায়।

জেলা হাসপাতালের চিকিত্সক নিখিল ভিসকর সংবাদমাধ্যমে জানিয়েছেন, মোট ৯৭ জনের কোভিড স্যাম্পল নেওয়া হয়েছিল। তাদের মধ্যে ২০ জনের কোভিড পজিটিভ হয়েছে। ওইসব আক্রান্তদের এনআরআই ভবন কোভিড কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে। ওইসব স্যাম্পেল নেওয়া হয়েছিল ৩০ এপ্রিল। ২৫ জনের রিপোর্ট নেগেটিভও হয়েছে। ৪১ জনের রিপোর্ট আসতে এখনও বাকি। সবে মিলিয়ে নানদেওয়ে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয় ২৬। এদের মধ্যে চিকিত্সা চলাকালীন ২ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন-টেস্টিং-এ গতি আনতে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষায় 'মোবাইল ল্যাব' আনল মহারাষ্ট্র  

উল্লেখ্য, সম্প্রতি এই নানদেও-এর হুজুর সাহিব গুরুদ্ধার থেকে পঞ্জাবে ফিরেছিলেন ৫০০ পুন্যার্থী। সন্দহে করে এদের কোভিড টেস্ট করা হয়েছিল। এদের মধ্যে ১৬৭ জনের করোনা পজিটিভি পাওয়া যায়। গত বৃহস্পতিবার রিপোর্ট এসেছে ১৮৩ জনের। এদদের মধ্যে ১৪৯ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। গত মার্চ থেকে নানদেওয়ায়ের হুজুর সাহিব গুরুদ্বারে আটকে ছিলেন ৪০০০ পুন্যার্থি। তাদের মধ্যে ৩৫২৫ জনকে পঞ্জাবে ফেরত পাঠানো হয়েছে।   

.