মেঘালয়ে মৃত করোন আক্রান্ত চিকিত্সক, কোভিড সংক্রমিত সন্দেহে চিহ্নিত ২০০০

করোনা সংক্রমণ প্রাণ কেড়ে নিল খোদ ডাক্তারেরই। মৃত্যু হল মেঘালয়ের এক চিকিত্সকের(নাম গোপন রাখা হল)। শিলংয়ের বেথানি হাসপাতালে ডিরেক্টর হিসেবে কাজ করছিলেন ৬৯ বছরের ওই চিকিত্সক। রাজ্যে এই প্রথম করোনায় কোনও চিকিত্সকর মৃত্যু হল। করোনা পজিটিভ হয়েছেন তাঁর পরিবারের আরও ৬ জন।

Updated By: Apr 15, 2020, 03:06 PM IST
মেঘালয়ে মৃত করোন আক্রান্ত চিকিত্সক, কোভিড সংক্রমিত সন্দেহে চিহ্নিত ২০০০

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ প্রাণ কেড়ে নিল খোদ ডাক্তারেরই। মৃত্যু হল মেঘালয়ের এক চিকিত্সকের(নাম গোপন রাখা হল)। শিলংয়ের বেথানি হাসপাতালে ডিরেক্টর হিসেবে কাজ করছিলেন ৬৯ বছরের ওই চিকিত্সক। রাজ্যে এই প্রথম করোনায় কোনও চিকিত্সকর মৃত্যু হল। করোনা পজিটিভ হয়েছেন তাঁর পরিবারের আরও ৬ জন।

আরও পড়ুন-'খাবার নেই', ১০০ কিমি পায়ে হেঁটে ঝাড়খণ্ড থেকে পুরুলিয়ায় বাড়িতে এলেন শ্রমিক দম্পতি

এএমসি ডিব্রুগড় থেকে পাশ করে বেথানি হাসপাতালে এমব্রায়োলজিস্ট হিসেবে কাজ করছিলেন ওই বর্ষীয়ান চিকিত্সক। তাঁর ২ মেয়েও চিকিত্সক। এখন পরিবারের আরও ৬ জন করোনা পজিটিভ হয়েছে। ওই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

সূত্রের খবর ওই চিকিতসকের কোনও ট্রাভেল হিস্ট্রি ছিল না। কোনও কেরিয়ারের মাধ্যমেই তাঁর দেহে কোভিড-১৯ সংক্রমিত হয়। এনিয়ে জোর তল্লাশি শুরু হয়েছে। কারা তাঁর সংস্পর্শে এসিছিলেন তার খোঁজ চলছে। এখনও পর্যন্ত এরকম ২০০০ জনকে সনাক্ত করা হয়েছে।

আরও পড়ুন-ভারতের ৪ রাজ্যে ২ প্রজাতির বাদুড়ের শরীরে মিলল করোনাভাইরাস!

উল্লেখ্য, এখনও পর্যন্ত দেশে ১১,৪৩৯ করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৭৭ জনের। সুস্থ হয়েছেন ১০৩৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। নতুন করে সংক্রমিত হয়েছেন ১০৭৬ জন।

.