“আগামী ৩ মে পর্যন্ত বাতিল সব যাত্রীবাহি ট্রেন,” শ্রমিকদের জন্য ব্যবস্থার গুজব উড়িয়ে দিল রেল

৩ মে পর্যন্ত চলবে না কোনও যাত্রীবাহি ট্রেন। পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরার জন্য স্পেশাল ট্রেনের আয়োজনের গুজবকে নস্যাত্ করল রেল। মঙ্গলবার রেলমন্ত্রকের পক্ষ থেকে টুইট করে জানানো হল, এখনও পর্যন্ত এই ধরনেরও কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। 

Updated By: Apr 15, 2020, 02:33 PM IST
“আগামী ৩ মে পর্যন্ত বাতিল সব যাত্রীবাহি ট্রেন,” শ্রমিকদের জন্য ব্যবস্থার গুজব উড়িয়ে দিল রেল

নিজস্ব প্রতিবেদন: ৩ মে পর্যন্ত চলবে না কোনও যাত্রীবাহি ট্রেন। পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরার জন্য স্পেশাল ট্রেনের আয়োজনের গুজবকে নস্যাত্ করল রেল। মঙ্গলবার রেলমন্ত্রকের পক্ষ থেকে টুইট করে জানানো হল, এখনও পর্যন্ত এই ধরনেরও কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। 

রেল মন্ত্রকের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইটে জানানো হয়, “স্পষ্টভাবে জানানো হচ্ছে যে ৩ মে পর্যন্ত দেশজুড়ে সমস্ত যাত্রীবাহি ট্রেন বাতিল থাকবে।” সেই সঙ্গে লকডাউনের আগে আটকে পড়া যাত্রীদের জন্য বিশেষ ট্রেনের গুজবও নস্যাত্ করল রেল মন্ত্রক। “যাত্রীদের চাপ কমাতে কোনও বিশেষ ট্রেন চালানোর কোনও পরিকল্পনা নেই”, স্পষ্ট জানিয়ে দেওয়া হল টুইটে। এই সংক্রান্ত ভুয়ো খবর ছড়ানো বন্ধ করতে সকলকে সহযোগিতার আর্জি রেল মন্ত্রকের।

করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের মাঝে ট্রেন চালানো হলে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হবে। সেই সঙ্গে এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়বে সংক্রমণ। সেই কারণেই এমন পরিস্থিতিতে ট্রেন চালানো বন্ধ রাখতে চাইছে রেলমন্ত্রক। লকডাউনের মধ্যে যাঁরা ৩ মে পর্যন্ত বিভিন্ন তারিখের ট্রেনের ই-টিকিট কেটেছিলেন, তার সম্পূর্ণ অর্থ রিফান্ড করা হবে বলে জানিয়েছে আইআরসিটিসি। তার জন্য টিকিট ক্যানসেল করারও প্রয়োজন নেই বলে জানানো হয়েছে। স্বয়ংক্রিয়ভাবে টাকা রিফান্ডের ব্যবস্থা হয়ে যাবে।

মঙ্গলবার বান্দ্রায় জড়ো হওয়া শ্রমিকদের একাংশ ট্রেনে রাজ্যে ফেরার আশায় জড়ো হয়েছিলেন। তার আগে সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডিয়ো ও পোস্টে ছড়ানো হয়েছিল শ্রমিকদের জন্য স্পেশাল ট্রেন আয়োজনের গুজব। শুধু তাই নয়, এমন গুজবের ভিত্তিতে দেশের আরও কয়েকটি স্টেশনে জমায়েত করেন শ্রমিকরা। ভবিষ্যতে এ ধরনের গুজব থেকে বিশৃঙ্খলা এড়াতে তাই ঘোষণা রেল মন্ত্রকের।

আরও পড়ুন: বান্দ্রার ঘটনা পরিকল্পিত! নভী মুম্বই থেকে গ্রেফতার স্বঘোষিত শ্রমিক নেতা

 

.