লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ; অক্সিজেনের ঘাটতি চরমে, Total Lockdown-এর সম্ভাবনা মহারাষ্ট্রে

রাজ্যে প্রতিদিনই ৫০ হাজারের কাছাকাছি মানুষ সংক্রমিত হচ্ছেন

Updated By: Apr 21, 2021, 09:22 AM IST
লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ; অক্সিজেনের ঘাটতি চরমে, Total Lockdown-এর সম্ভাবনা মহারাষ্ট্রে

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্য তাঁর ভাষণে জানিয়েছেন, করোনা সংক্রমণ রুখতে লকডাউন একেবারে শেষতম উপায়।  কিন্তু ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি। রাজ্যে অক্সিজেনের ঘাটতি চরমে। রাজ্য সরকার সূত্রে খবর, সম্পূর্ণ লকডাউনে যেতে পারে উদ্ধব ঠাকরে সরকার। আজই সম্ভবত তা ঘোষণা হতে পারে।

আরও পড়ুন-ভোটের আবহে বিজেপি কর্মী অপহরণ; অভিযোগের তির তৃণমূলের দিকে  

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠক শেষে রাজ্যের মন্ত্রী আসলাম শেখ সংবাদমাধ্যমে জানিয়েছেন, করোনার চেন ভাঙতে লকডাউন(Lockdown) ছাড়া আর কোনও উপায় নেই। এমনটাই পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। রাজ্যে অক্সিজেনের ঘাটতি দিন দিন বেড়ে চলেছে। ফলে বাধ্য হয়েই সরকারকে লকডাউনের পথে হাঁটতে হতে পারে। এনিয়ে গাইডলাইন খুব শীঘ্রই প্রকাশ করা হবে।

অন্যদিকে,  রাজ্যের আর এক মন্ত্রীও লকডাউনের পক্ষে। মহারাষ্ট্রের(Maharashtra) স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে সংবাদমাধ্যমে বলেন, 'মুখ্যমন্ত্রীকে বলেছি, রাজ্যে সম্পূর্ণ লকডাউন করে দিতে। মন্ত্রিসভার অন্যান্য মন্ত্রীরাও লকডাউনের পক্ষে।  এখন পুরোটাই মুখ্যমন্ত্রীর উপরে নির্ভর করছে।'

উল্লেখ্য, সম্পূর্ণ লকডাউন না হলেও ক্রমশ কড়া ব্যবস্থা নিচ্ছে মহরাষ্ট্র সরকার। সম্প্রতি সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, অত্যাবশ্যকীয় জিনিসপত্র কেনার জন্য আগামী ১০ দিন রোজ ৪ ঘণ্টা সময় দেওয়া হবে। রোজ সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত খোলা থাকবে অত্যাবশ্যকীয় পণ্যের দোকান।

আরও পড়ুন-'টেলিপ্রম্পটার তামাশা', Modi-র ভাষণ শেষ হতেই টুইট Derek O'Brien-র

রাজ্যে প্রতিদিনই ৫০ হাজারের কাছাকাছি মানুষ সংক্রমিত হচ্ছেন। রাজ্যের মন্ত্রী ছগন ভুজবল জানিয়েছেন, এরকম পরিস্থিতির মধ্যেও মানুষের বাইরে বের হওয়া কমছে না। এরকম এক পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী সম্ভবত বুধবারই লকডাউন ঘোষণা করতে পারেন।

.