ফের একদিনে রেকর্ড সংক্রমণ, দেশজুড়ে করোনা আক্রান্ত ৩.২০ লাখের বেশি

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আগামী ১৬ ও ১৭ তারিখ ২১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠক করবেন মোদী

Updated By: Jun 14, 2020, 12:53 PM IST
ফের একদিনে রেকর্ড সংক্রমণ, দেশজুড়ে করোনা আক্রান্ত ৩.২০ লাখের বেশি

নিজস্ব প্রতিবেদন: লকডাউন কিংবা আনলক, করোনা ঠেকাতে কোনও দাওয়াই এখনও পর্যন্ত কাজে আসছে না! কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ফের রেকর্ড সংক্রমণ দেশে। শনিবার করোনা আক্রান্তের সংখ্যা ১১,০০০ পার করেছিল। রবিবার তা গিয়ে হল ১১,৯২৯।

আরও পড়ুন-মাস্ক না পরে বেরলে ৬ মাসের জেল, ৫ হাজার টাকা জরিমানার ঘোষণা এই সরকারের

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে রবিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩,২০,৯২২ জন। সক্রিয় সংক্রমণ রয়েছে ১,৬২,৩৭৯ জনের, সুস্থ হয়েছেন ১,৬২,৩৭৯ জন, আর মৃত্যু হয়েছে ৯,১৯৫ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩১১ জনের। এর মধ্যে ১১৩ জন মহারাষ্ট্রের, ৫৭ জন দিল্লির, ৩৩ জন গুজরাটের ও ৩০ জনের মৃত্যু হয়েছে তামিলনাড়ুতে। এছাড়াও উত্তরপ্রদেশে মৃত্যু হয়েছে ২০ জনের, পশ্চিমবঙ্গে ১২ ও রাজস্থানে ১০ জনের।

দেখে নিন রাজ্যভিত্তিক আক্রান্তের সংখ্যা

দুনিয়ার ১০টি করোনা আক্রান্ত দেশের মধ্যে আক্রান্তের সংখ্যার দিক থেকে ভারত এখন চতুর্থ স্থানে রয়েছে। তবে আশার কথা হল ভারতে করোনা রোগী সুস্থ হওয়ার হার ৫০.৫৯ শতাংশ।

আরও পড়ুন-ফের গুলি চালাল পাকিস্তান! শহিদ এক ভারতীয় জওয়ান,আহত ৩

শনিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে অমিত শাহ, হর্ষবর্ধন-সহ একাধিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৬ ও ১৭ তারিখ ২১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এনিয়ে বৈঠক হবে। আজ রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী, উপ-রাজ্যপালের সঙ্গে বসবেন অমিত শাহ। দিল্লির করোনা পরিস্থিতি ক্রমশ অবণতি হওয়ায় হয়তো দিল্লির জন্য কোনও বিশেষ ব্যবস্থা নেওয়া হতে পারে। গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীদের বৈঠকে দেশের সবচেয়ে আক্রান্ত ৫ রাজ্যের কথা উঠেছে। ওইসব রাজ্যে নতুন কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা তা বোঝা যাবে ১৬ কিংবা ১৭ তারিখ।

.