রাজস্থানে সচিনই পাইলট, পুরসভা উপনির্বাচনে জয় কংগ্রেসের

প্রকাশিত ফল অনুযায়ী রাজস্থানের ২১টি জেলার উপনির্বাচনে ৬টি জেলা পরিষদের মধ্যে ৪টি জেলা পরিষদই নিজেদের দখলে রাখল কংগ্রেস। মাত্র একটি জেলা পরিষদ নিজেদের দখলে রাখতে পেরেছে বসুন্ধরা রাজের বিজেপি। আর ১টি জিতেছে নির্দল। 

Updated By: Mar 8, 2018, 08:56 AM IST
রাজস্থানে সচিনই পাইলট, পুরসভা উপনির্বাচনে জয় কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: দেশের ইশান কোণে গেরুয়া বসন্ত এলেও নিজের ভিটেতেই জমি হারাচ্ছে বিজেপি। পশ্চিমে ক্রমশ ডুবছে মোদী-শাহের নৌকা। বিধানসভা এবং লোকসভা উপনির্বাচনে জয়ের পর এবার রাজাস্থানের ত্রিস্তরীয় পঞ্চায়েতেও জয় পেল রাহুলের কংগ্রেস। আর এই জয়ের 'পাইলট' রাজস্থানের কংগ্রেস নেতা সচিন। প্রকাশিত ফল অনুযায়ী রাজস্থানের ২১টি জেলার উপনির্বাচনে ৬টি জেলা পরিষদের মধ্যে ৪টি জেলা পরিষদই নিজেদের দখলে রাখল কংগ্রেস। মাত্র একটি জেলা পরিষদ নিজেদের দখলে রাখতে পেরেছে বসুন্ধরা রাজের বিজেপি। আর ১টি জিতেছে নির্দল। 

অন্যদিকে ২১টি পঞ্চায়েতের মধ্যে কংগ্রেসের হাতে এসেছে ১২টি। বিজেপি জিতেছে ৮টি এবং ১টি নির্দল। গ্রামাঞ্চলের সঙ্গেই শহরকেন্দ্রিক নির্বাচনেও বিজেপিকে গোল দিয়েছে রাজস্থানের কংগ্রেস। ৬টি পুরসভা নির্বাচনের মধ্যে ৪টি তেই কংগ্রেসের সফল উড়ান করিয়ে দেখালেন সচিন পাইলট। অন্যদিকে শাসক দল বিজেপি পেয়েছে মাত্র ২টি। 

.