গান্ধী পরিবার বাইরে কেউ সভাপতি হলে ২৪ ঘণ্টার মধ্যেই দু’টুকরো হয়ে যাবে কংগ্রেস!

সোনভদ্রে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার বিক্ষোভ-ধরনার উদাহরণ টেনে নটবর বলেন, “উত্তর প্রদেশে যে ভাবে প্রিয়ঙ্কা তাঁর অবস্থান স্পষ্ট করলেন, এতেই প্রমাণ তিনি যা চান, তা করেই ছাড়েন

Updated By: Jul 22, 2019, 03:28 PM IST
গান্ধী পরিবার বাইরে কেউ সভাপতি হলে ২৪ ঘণ্টার মধ্যেই দু’টুকরো হয়ে যাবে কংগ্রেস!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধী সাফ জানিয়েছেন, গান্ধী পরিবারের কেউ যেন কংগ্রেস সভাপতি না হন। কিন্তু দলের একাংশ মনে করছেন, গান্ধী পরিবার রাশ না টানলে কংগ্রেসে ভাঙন অবশ্যম্ভাবী। আজ সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে প্রবীণ কংগ্রেস নেতা নটবর সিং জানান, গান্ধী পরিবারের বাইরে কেউ সভাপতি হলে ২৪ মধ্যেই দু’টুকরো হয়ে যাবে কংগ্রেস। পাশাপাশি, কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে সভাপতি পদে বসানোর সওয়াল করেন।

সোনভদ্রে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার বিক্ষোভ-ধরনার উদাহরণ টেনে নটবর বলেন, “উত্তর প্রদেশে যে ভাবে প্রিয়ঙ্কা তাঁর অবস্থান স্পষ্ট করলেন, এতেই প্রমাণ তিনি যা চান, তা করেই ছাড়েন।” প্রিয়ঙ্কাকে যোগ্য প্রার্থী বলে মনে করছেন নটবর সিং। কিন্তু সভাপতি হওয়ার সিদ্ধান্ত প্রিয়ঙ্কা এবং রাহুল গান্ধীর উপর নির্ভর করছে বলে জানান তিনি।

আরও পড়ুন- চাঁদের পথে পাড়ি দিল চন্দ্রযান ২, শ্রীহরিকোটা থেকে সফল উৎক্ষেপণ

কয়েক দিন আগে, প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর পুত্র অনিল শাস্ত্রীও গান্ধী পরিবার থেকেই সভাপতি হওয়ার দাবি জানান। গান্ধী পরিবারের বাইরে কেউ সভাপতি হলে, একাংশের পছন্দ নাও হতে পারে বলে তাঁর মত। উল্লেখ্য, রাহুল গান্ধীর ইস্তফার প্রায় ৫০ দিন হয়ে গিয়েছে এখনও পর্যন্ত সভাপতি নির্বাচন করতে পারেনি কংগ্রেস। রাহুল গান্ধীর মতো একাংশ চাইছে, তরুণ প্রজন্ম কংগ্রেসের দায়িত্ব নিক। তবে, বিজেপির কটাক্ষ, দলের অভ্যন্তরীণ বিষয় হলেও, ১৩৪ বছরের পুরনো পার্টি এখন পর্যন্ত বিকল্প মুখ তৈরি করতে পারলো না, এটা অত্যন্ত দুর্ভাগ্যের বিষয়।

.