Uttarakhand Polls: ৫০ আসনে সিদ্ধান্ত শুক্রবার, জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী Harish Rawat

আগামী শনিবার কংগ্রেস পার্টির কেন্দ্রীয় নির্বাচন কমিটির (CEC) বৈঠক হবে।

Updated By: Jan 14, 2022, 10:10 AM IST
Uttarakhand Polls: ৫০ আসনে সিদ্ধান্ত শুক্রবার, জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী Harish Rawat
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার প্রায় ১০ ঘন্টার দীর্ঘ বৈঠকে, কংগ্রেস (Congress) স্ক্রিনিং কমিটি উত্তরাখণ্ড বিধানসভা (Uttarakhand Assembly) নির্বাচনের ৫০ টি আসনের প্রার্থীদের নাম নিয়ে আলোচনা করেছে। যদিও শুক্রবার এইসব আসনের প্রার্থীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ১০ ঘন্টার এই বৈঠক শেষ হয় রাত ১১.১৫ মিনিটে।

রাত ১১.১৫ মিনিটে বৈঠক শেষ হওয়ার পরে, উত্তরাখণ্ডের (Uttarakhand) প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের সিনিয়র নেতা হরিশ রাওয়াত (Harish Rawat) বলেন, "আমরা প্রায় ৫০ টি আসনের জন্য পারস্পরিক সমঝোতায় পৌঁছেছি। আমরা আগামীকাল চূড়ান্ত সিদ্ধান্ত নেব। শনিবার সিইসি-র (CEC ) বৈঠক হতে পারে।"

হরিশ রাওয়াত ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন স্ক্রিনিং কমিটির সভার চেয়ারম্যান অবিনাশ পান্ডে (Avinash Pande, ) এবং পিসিসি-র প্রধান গণেশ গোডিয়াল (Ganesh Godiyal)।

উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা সেই বিষয়ে রাওয়াত বলেন যে দল সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: ভারতীয় নোটে এবার নেতাজির ছবির দাবি! প্রধানমন্ত্রীকে চিঠি চন্দ্র বোসের

তিনি জানিয়েছেন, "প্রথম স্ক্রিনিং মিটিংয়ের পরে, আমরা যে প্রতিক্রিয়া পেয়েছি তা আমরা মূল্যায়ন করেছি এবং আগামীকাল আবার আমরা বৈঠক করে সমস্ত আসনের মূল্যায়ন করব। শুক্রবার, আমরা এর চূড়ান্ত রূপ দেব। স্ক্রিনিং কমিটির প্রায় ৫০ আসনে সমঝোতায় পৌঁছেছে।"

আগামী শনিবার কংগ্রেস পার্টির কেন্দ্রীয় নির্বাচন কমিটির (CEC) বৈঠক হবে।

উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের ভোট হবে একটি পর্বে। ১৪ ফেব্রুয়ারি হবে এই নির্বাচন। ফলাফল ঘোষণা করা হবে ১০ মার্চ। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে, বিজেপি রাজ্যের ৭০টি আসনের মধ্যে ৫৭টি আসনে জয়লাভ করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.