গোয়ায় বিজেপির সরকার গড়া আটকাতে শেষ মুহূর্তে সুপ্রিম কোর্টে কংগ্রেস

গোয়ায় বিজেপির সরকার গড়া আটকাতে শেষ মুহূর্তে সুপ্রিম কোর্টে কংগ্রেস। মুখ্যমন্ত্রী পদে পারিক্করের নিয়োগকে চ্যালেঞ্জ করে সর্বোচ্চ আদালতে দলের তরফে মামলা শোনার আর্জি জানানো হয়। সেই আর্জিতে সাড়া দিয়ে জরুরি ভিত্তিতে মামলা শুনতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। আজ বেলা ১১টায় ওই  মামলার শুনানি হওয়ার কথা। কংগ্রেস শিবিরের বক্তব্য, ৪০ আসনের গোয়া বিধানসভা নির্বাচনে ১৭টি আসন জিতে তারাই একক সংখ্যা গরিষ্ঠ। ভোটের আগে বিজেপির সঙ্গে আঞ্চলিক দলগুলির কোনও জোটও ছিল না।

Updated By: Mar 14, 2017, 08:05 AM IST
গোয়ায় বিজেপির সরকার গড়া আটকাতে শেষ মুহূর্তে সুপ্রিম কোর্টে কংগ্রেস

ওয়েব ডেস্ক: গোয়ায় বিজেপির সরকার গড়া আটকাতে শেষ মুহূর্তে সুপ্রিম কোর্টে কংগ্রেস। মুখ্যমন্ত্রী পদে পারিক্করের নিয়োগকে চ্যালেঞ্জ করে সর্বোচ্চ আদালতে দলের তরফে মামলা শোনার আর্জি জানানো হয়। সেই আর্জিতে সাড়া দিয়ে জরুরি ভিত্তিতে মামলা শুনতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। আজ বেলা ১১টায় ওই  মামলার শুনানি হওয়ার কথা। কংগ্রেস শিবিরের বক্তব্য, ৪০ আসনের গোয়া বিধানসভা নির্বাচনে ১৭টি আসন জিতে তারাই একক সংখ্যা গরিষ্ঠ। ভোটের আগে বিজেপির সঙ্গে আঞ্চলিক দলগুলির কোনও জোটও ছিল না।

আরও পড়ুন হোলিতে গোকুল সেজেছে প্রেমের রঙে

কংগ্রেসের প্রশ্ন, এরপরেও কীভাবে একজন রাজ্যপাল মনোহর পারিক্করকে মুখ্যমন্ত্রী পদে নিয়োগ করলেন? পারিক্করকে মুখ্যমন্ত্রী পদে বসানোর প্রয়াস যাতে অবলিম্বে বন্ধ হয়, সুপ্রিম কোর্টে সেই আর্জি জানিয়েছে কংগ্রেস। আপাতত সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে তারা। গোয়া আর মণিপুরে সরকার গঠনের ইস্যুতে আজ সংসদেও সরব হবে কংগ্রেস শিবির।

আরও পড়ুন  বিজেপিকে চোর বলে চেনা পথে চিদম্বরম

 

.