Assembly Elections 2022: 'কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া', পরামর্শ ফিরহাদের; TMC এবার BJP-তে সংযুক্ত হবে: অধীর

পঞ্জাবে ক্ষমতা ধরে রাখতে ব্যর্থ কংগ্রেস (Congress)। গোয়া, উত্তরাখণ্ড এবং মণিপুরে ক্ষমতার থেকে যোজন দূরে হাত শিবির। উত্তরপ্রদেশে তো কার্যত সাইনবোর্ডে পরিণত হওয়ার মুখে শতাব্দী প্রাচীন দলটি। 

Updated By: Mar 10, 2022, 02:25 PM IST
Assembly Elections 2022: 'কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া', পরামর্শ ফিরহাদের; TMC এবার BJP-তে সংযুক্ত হবে: অধীর

নিজস্ব প্রতিবেদন: পাঁচ রাজ্যের নির্বাচনের (Assembly Elections 2022) ফলাফলে ভরাডুবি হয়েছে কংগ্রেসের (Congress)। এই পরিস্থিতিতিতে কংগ্রেস (Congress) তৃণমূলের সঙ্গে মিশে যাওয়ার পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেস (TMC) নেতা ফিরহাদ হাকিম (Firhad Hakim)। পাল্টা তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)।

কংগ্রেসের (Congress) নিরাশাজনক ফলাফল নিয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, "কংগ্রেসটা দুর্ভাগ্যজনক ভাবে শেষ হয়ে গিয়েছে। আমরাও ছিলাম ওই দলে। বুঝতে পারছি না কেন একটা এত পুরনো একটা দল বিলুপ্তির পথে। কংগ্রেসের উচিত তৃণমূল কংগ্রেসের সঙ্গে মিশে যাওয়া। তাহলে গান্ধীবাদ এবং সুভাষবাদকে নিয়ে আমরা জাতীয়স্তরে গডসেবাদের বিরুদ্ধে লড়তে পারব।"

কংগ্রেসকে যখন তৃণমূলের সঙ্গে মিশে যাওয়ার বার্তা দিয়েছেন ফিরহাদ। তখন তাঁকে কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)। পাল্টা লোকসভার বিরোধী দলনেতা বলেন, "আমার মনে হয় তৃণমূলের উচিত বিজেপিতে সংযুক্ত হয়ে যাওয়া। কারণ এরপর তৃণমূলের নেতারা ফের বিজেপিতে পালাবে বলে আমার ধারনা।"

বাইশের সেমিফাইনালে পঞ্জাবে ক্ষমতা ধরে রাখতে ব্যর্থ কংগ্রেস (Congress)। গোয়া, উত্তরাখণ্ড এবং মণিপুরে ক্ষমতার থেকে যোজন দূরে হাত শিবির। উত্তরপ্রদেশে তো কার্যত সাইনবোর্ডে পরিণত হওয়ার মুখে শতাব্দী প্রাচীন দলটি। এবার সকলের টার্গেট ২০২৪-এর ফাইনাল।

আরও পড়ুন: Punjab Assembly Elections 2022: Congress-র জায়গা নিতে চলেছে AAP, দাবি Raghav Chadha-র

আরও পড়ুন: Congress নয়, কিন্তু প্রাক্তন কংগ্রেস বিধায়কের উপরই ভরসা Raebareli-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.