Farm Law-র বিরোধিতা, যন্তর মন্তরে কৃষকদের সঙ্গে বিক্ষোভে বিরোধীরা, নেই TMC-APP-BSP

বিক্ষোভে রাহুল গান্ধী, অধীর চৌধুরী-সহ ১৪টি বিরোধী দল।

Updated By: Aug 6, 2021, 01:33 PM IST
Farm Law-র বিরোধিতা, যন্তর মন্তরে কৃষকদের সঙ্গে বিক্ষোভে বিরোধীরা, নেই TMC-APP-BSP

নিজস্ব প্রতিবেদন: কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এককাট্টা বিরোধীরা। যন্তর মন্তরে বিক্ষোভরত কৃষকদের পাশে দাঁড়ালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)-র নেতৃত্বে ১৪টি বিরোধী দলের নেতারা। কৃষকদের সঙ্গে কথা বলেন তাঁরা। প্রতিবাদে সামিল হন। প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে দেখা যায় রাহুল গান্ধী (Rahul Gandhi), অধীর চৌধুরী (Adhir Chowdhury), মল্লিকার্জুন খাড়্গেদের। উল্লেখযোগ্য ভাবে বিরোধীদের এই আন্দোলনে সামিল হয়নি তৃণমূল, আম আদমি পার্টি ও বিএসপি। 

শুক্রবার সকালেই যন্তর মন্তরে গিয়ে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ান তৃণমূল সাংসদরা। দলে ছিলেন দোলা সেনা, প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং অপরূপা পোদ্দার। কৃষক নেতাদের সঙ্গে কথা বলেন তাঁরা। মমতা বন্দ্য়োপাধ্যায়ের বার্তা পৌঁছে দেন। এরপর দোলা সেন বলেন, "সেপ্টেম্বরে সম্ভবত মমতা বন্দ্যোপাধ্যায় আবার দিল্লি আসবেন। কৃষক আন্দোলন নিয়ে দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বিরোধীদের বৈঠক ডাকতে পারেন। মমতা বন্দ্য়োপাধ্যায় গাজিপুর ও অন্যান্য সীমানাতেও যেতে পারেন। এই বক্তব্যই কৃষক নেতাদের জানিয়েছি। মমতা দি কৃষক নেতাদের জন্য উত্তরীয় পাঠিয়েছেন।"

আরও পড়ুন: Farm Law-র বিরুদ্ধে জোরালো আন্দোলনে তৃণমূল, যন্তর মন্তরে কৃষকদের পাশে Dola-Prasun

আরও পড়ুন: Delhi Rape: নির্যাতিতার বাবা-মা-র পরিচয় ফাঁস! Rahul-র বিরুদ্ধে পকসো আইনে মামলা

এবার বাদল অধিবেশনের শুরু থেকেই কৃষি আইন বাতিলের দাবিতে সরব তৃণমূল, কংগ্রেস-সহ অন্যান্য বিরোধীরা। কৃষি আইন প্রত্যাহরের দাবিতে ট্রাক্টর চালিয়ে সংসদে গিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একই দাবিতে বাদল অধিবেশনের প্রথম দিন থেকে যন্তর মন্তরে অবস্থান বিক্ষোভে বসেছেন কৃষক নেতারাও। ঘরে বাইরে সরকারকে বিপাকে ফেলতে এককাট্টা বিরোধীরা। 

.