'মেয়েরা স্কুলে সুরক্ষিত না হলে আর কোথায়?' পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ!

কিছু খাইয়ে বেঁহুশ করে দেয়। এরপরই সঙ্গীদের নিয়ে ওই ছাত্রীকে গণধর্ষণ করে অভিযুক্ত। তারপর থেকে ওই ছাত্রী স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। এমনকি ফাইনাল পরীক্ষাও দেয়নি সে।

Updated By: Mar 24, 2023, 11:36 AM IST
'মেয়েরা স্কুলে সুরক্ষিত না হলে আর কোথায়?' পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর! পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ স্কুলেরই পিওন সহ ৪ জনের! ঘৃণ্য ঘটনাটি ঘটেছে দিল্লির পুর নিগম পরিচালিত একটি স্কুলে। গণধর্ষণের ঘটনায় ৫৪ বছর বয়সী স্কুল-পিওনকে গ্রেফতার করেছে পুলিস। তার সঙ্গে এই কুকর্মে জড়িত ছিল আরও ৩ জন। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস।

পুলিস জানিয়েছে, ধৃত পিওনের নাম অজয়। আদতে উত্তর প্রদেশের জৌনপুরের বাসিন্দা। বর্তমানে গাজিয়াবাদে থাকে। গত ১০ বছর ধরে স্কুলে পিওনের পদে কর্মরত ছিল সে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে ১৪ মার্চ। তারপর থেকে ওই ছাত্রী স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। এমনকি ফাইনাল পরীক্ষাও দেয়নি সে। পরীক্ষায় ওই ছাত্রীকে অনুপস্থিত দেখে শিক্ষিকা যখন তাপ ভাইয়ের সঙ্গে যোগাযোগ করেন ও অনুপস্থিতির কারণ জানতে চান, তখন শিক্ষিকাকে ঘটনার কথা জানায় ওই ছাত্রীর ভাই।

অভিযোগ, অভিযুক্ত পিওন ও তার সঙ্গীরা ওই ছাত্রীকে স্কুল থেকে দূরে অপরিচিত এক জায়গায় প্রথমে নিয়ে যায়। তারপর সেখানে তাকে কিছু খাইয়ে বেঁহুশ করে দেয়। এরপরই সঙ্গীদের নিয়ে ওই ছাত্রীকে গণধর্ষণ করে অভিযুক্ত। অভিযুক্তের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ, পকসো সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষা হয়েছে। তাকে কাউন্সেলিং করা হচ্ছে। 

এই ঘটনায় ইতিমধ্যেই স্কুলের অধ্যক্ষকে শো-কজ নোটিস পাঠিয়েছে দিল্লি পুর-নিগম। একইসঙ্গে শো-কজ করা হয়েছে সংশ্লিষ্ট ক্লাস-টিচারকেও। এই ঘটনায় তত্ক্ষণাত্ যথাযথ ব্যবস্থা না নেওয়ার জন্য ও উচ্চ-কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে না জানানোর জন্য শো-কজ করেছে MCD। এর পাশাপাশি, দিল্লি পুর নিগম ও দিল্লি পুলিসকে নোটিস পাঠিয়েছে দিল্লি মহিলা কমিশনও। নোটিসে DCW প্রধান স্বাতী মালিওয়াল এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ও কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। তাঁর সাফ প্রশ্ন, 'একটি মেয়ে যদি স্কুলে সুরক্ষিত না থাকে, তবে কোথায় থাকবে?'

আরও পড়ুন, যে কোনও সময় হতে পারে শক্তিশালী ভূমিকম্প! আশঙ্কাবাণী শোনালেন বিশেষজ্ঞরা...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.