Rahul Gandhi: গুয়াহাটিতে রাহুলের 'ন্যায় যাত্রায়' বাধা! পুলিসের সঙ্গে সংঘর্ষ কংগ্রেস কর্মীদের

ঘটনার পর রাহুল গান্ধীর বিরুদ্ধে পুলিসকে এফআইআর করার নির্দেশ দেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মা। জানা গিয়েছে, খোদ অসমের মুখ্যমন্ত্রী রাহুলের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ আনেন। গুয়াহাটিতে প্রবেশের আগে থেকেই যাত্রার পথ নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে রাহুল গান্ধীর কার্যত বিবাদ বাধে। 

Updated By: Jan 29, 2024, 01:51 PM IST
Rahul Gandhi: গুয়াহাটিতে রাহুলের 'ন্যায় যাত্রায়' বাধা! পুলিসের সঙ্গে সংঘর্ষ কংগ্রেস কর্মীদের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুয়াহাটিতে ঢোকার মুখে অসম পুলিসের কাছে বাধা পেল রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা। শহরে ঢুকতে যাওয়ার সময় কংগ্রেস কর্মীদের বাধা দেয় পুলিস। পালটা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন কংগ্রেস কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিস লাঠি চালায় বলে অভিযোগ। আর তারপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিস এবং কংগ্রেস কর্মীদের মধ্যে ধস্তাধস্তি হয়। আসরে নামতে হয়ে বিশাল পুলিস বাহিনীকে। 

আরও পড়ুন, Ram Mandir| Ayodhya: রামলালাকে দেখতে যেন জন সুনামি, ভিড়ের চাপে সাময়িক ভাবে বন্ধ করা হল দর্শন

ঘটনার পর রাহুল গান্ধীর বিরুদ্ধে পুলিসকে এফআইআর করার নির্দেশ দেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মা। জানা গিয়েছে, খোদ অসমের মুখ্যমন্ত্রী রাহুলের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ আনেন। গুয়াহাটিতে প্রবেশের আগে থেকেই যাত্রার পথ নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে রাহুল গান্ধীর কার্যত বিবাদ বাধে। রাহুল গান্ধীকে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র রুট বদলের কথা জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কংগ্রেস সূত্রের দাবি, সেই মতো আগে অনুমতিও নেওয়া ছিল। কিন্তু শেষ মুহূর্তে সেই অনুমতি প্রত্যাহার করে নেওয়া হয়।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন, গুয়াহাটিতে মেডিক্যাল কলেজ ও হাসপাতাল আছে। শহরে মিছিল করলে সাধারণ মানুষের সমস্যা হবে। তাই শহরের পাশ কাটিয়ে যেকোনও রুট দিয়ে যেতে চাইছে মিছিলকে অনুমতি দেওয়া হবে। তবে শহরে যাত্রাকে ঢুকতে দেওয়া হবে না। সেই মতো আজ গুয়াহাটি ঢোকার পথে পুলিসি বাধার মুখে পড়েন রাহুল গান্ধীরা।

অন্যদিকে, গুয়াহাটিতে এক সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, বাধা দাও , গালি দাও তাতে আমাকে নড়ান যাবে না। আমার সঙ্গে সত্য রয়েছে।  যে আদর্শের জন্য আমি লড়াই করব বলে ঠিক করি সেখানে থেকে সরে  আসি না। আসন সমঝোতা নিয়ে আমাদের কথাবার্তা চলছে। তার ফল আসবে। এনিয়ে এখানে কিছু বলচতে চাই না। কিন্তু মমতাদির উপরে আমার আস্থা রয়েছে। 

আরও পড়ুন, Plane Crash: ল্যান্ডিংয়ের পর আচমকাই বিপত্তি, মিজোরামে রানওয়ে থেকে পিছলে পাশের জমিতে পড়ল সেনা বিমান

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.