Gujarat: গান্ধীনগর সহ ৩টি পৌরসভায় চলছে উপনির্বাচন, পরীক্ষা বিজেপির

গুজরাটের (Gujarat) ক্ষমতাসীন বিজেপির (BJP) জন্য এই নির্বাচন একটি বড় পরীক্ষা। ভূপেন্দ্র প্যাটেলকে গুজরাটের (Gujarat) নতুন মুখ্যমন্ত্রী হিসেবে নিয়ে নিয়োগ করার পরে বিজয় রূপাণি সরকারের মন্ত্রিসভার মন্ত্রীদের বদল করা হয়। সেই রদবদলের পরে এটাই প্রথম নির্বাচন গুজরাটে (Gujarat)।

Updated By: Oct 3, 2021, 02:38 PM IST
Gujarat: গান্ধীনগর সহ ৩টি পৌরসভায় চলছে উপনির্বাচন, পরীক্ষা বিজেপির
গান্ধীনগর পৌর কর্পোরেশনের (GMC) নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকালে গান্ধীনগর পৌর কর্পোরেশন (GMC) এবং গুজরাটের ওখা, ভানভাদ ও থারা তিনটি পৌরসভার ভোট প্রক্রিয়া চলছে। কিছু পৌর কর্পোরেশন, পৌরসভা, পাশাপাশি জেলা ও তালুক পঞ্চায়েতের শূন্য আসনে উপনির্বাচনের জন্যও ভোট দেওয়া হচ্ছে। ভোট প্রক্রিয়া শুরু হয়েছে সকাল ৭টায়। ভোট চলবে সন্ধ্যে ৬টা পর্যন্ত। 

গান্ধীনগর পৌর কর্পোরেশনের (GMC) ৪৪টি আসনের জন্য নির্বাচন হচ্ছে। এই ৪৪টি আসনের জন্য মোট ১৬১ জন প্রার্থীর মধ্যে লড়াই হচ্ছে। এর মধ্যে বিজেপি এবং কংগ্রেসের ৪৪জন এবং আম আদমি পার্টি (AAP) থেকে ৪০জন প্রার্থী রয়েছেন। রবিবারের নির্বাচনে চিরাচরিত প্রতিদ্বন্দ্বী বিজেপি (BJP) এবং কংগ্রেস (Congress) ছাড়াও, আম আদমি পার্টি (AAP) স্থানীয় নির্বাচনে প্রায় সব আসনে প্রার্থী দিয়েছে।

আরও পড়ুন: NCB-র পার্টিতে হানা, মাদক-সহ আটক ১০! বিষয়টি স্পষ্ট করতে মুখ খুলল ক্রুজ কোম্পানি 

গুজরাটের (Gujarat) ক্ষমতাসীন বিজেপির (BJP) জন্য এই নির্বাচন একটি বড় পরীক্ষা। ভূপেন্দ্র প্যাটেলকে গুজরাটের (Gujarat) নতুন মুখ্যমন্ত্রী হিসেবে নিয়ে নিয়োগ করার পরে বিজয় রূপাণি সরকারের মন্ত্রিসভার মন্ত্রীদের বদল করা হয়। সেই রদবদলের পরে এটাই প্রথম নির্বাচন গুজরাটে (Gujarat)। থারা (বনসকন্ঠ জেলা), ওখা ও ভানভাদ (উভয়ই দেবভূমি দ্বারকা জেলায়) এর তিনটি পৌরসভার ৭৮টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, যার জন্য বিজেপির (BJP) ৭৮জন, কংগ্রেসের (Congress) ৭২ জন, আম আদমি পার্টি (AAP) থেকে ৫২ জন সহ মোট ২০৫ জন প্রার্থী লড়ছেন। 

এছাড়াও দুটি পৌর কর্পোরেশনের তিনটি আসনের উপনির্বাচনের জন্যও নির্বাচন হচ্ছে। আহমেদাবাদ ও জুনাগড়ে ২৬ টি পৌরসভার ৪২ টি আসন, ৭টি জেলা পঞ্চায়েতের ৮টি আসন এবং ৩৭ টি উপজেলা পঞ্চায়েতের ৪৩ টি আসন যা মার্চ মাসে নির্বাচনের পর থেকে শূন্য ছিল সেগুলিতে নির্বাচন হচ্ছে। 

গুজরাটের (Gujarat) রাজনীতিতে আম আদমি পার্টি (AAP) এই স্থানীয় নির্বাচনের মাধ্যমেই তাদের যাত্রা শুরু করে। পৌর কর্পোরেশন, পৌরসভা, জেলা এবং তালুক পঞ্চায়েতের সব আসনে প্রার্থী দিয়েছে তারা। গুজরাটের (Gujarat) ৬টি পৌর কর্পোরেশনের নির্বাচন ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল এবং বিজেপি (BJP) সবগুলিতেই জয়লাভ করে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.