Uttarakhand Road Accident: মর্মান্তিক দুর্ঘটনা! নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর...

Uttarakhand: উত্তরাখন্ডে ভয়াবহ পথ দুর্ঘটনা। মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি ঋষিকেশে আহতদের অবস্থার খোঁজখবর নেন এবং ডাক্তারদের তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য অনুরোধ করেন। মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মৃতদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ টাকা করে ঘোষণা করেছেন। 

Updated By: Jun 16, 2024, 12:03 PM IST
Uttarakhand Road Accident: মর্মান্তিক দুর্ঘটনা! নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরাখন্ডে ভয়াবহ পথ দুর্ঘটনা। জানা গিয়েছে, উত্তরাখন্ডের বদ্রীনাথ জাতীয় সড়কে একটি ট্রাভেলার রাস্তায় থেকে ছিটকে পড়ে অলকানন্দা নদীতে। পুলিস জানিয়েছে, ঘটনায় ১৪ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে।

ঘটনাটি ঘটে শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে। জানা গিয়েছে, পর্যটকরা ট্রাভেলারে করে চোপ্তার দিকে যাচ্ছিল। তারা জানিয়েছে, ট্রাভেলারে ২৬ জন যাত্রী ছিল। গাড়িটি ২০০ মিটার গভীর খাদে পড়ে নদীতে পড়ে যায়। ১০ জন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। বাকি ৪ জন পর হাসপাতালে মারা যান। রুদ্রপ্রয়াগ জেলা হাসপাতালে দুজনেক মৃত ঘোষণা করে। এবং বাকি ২ জনকে ঋষিকেশেরে এইমস-এ মৃত ঘোষণা করে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদের মধ্যে তিনজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন:Uttarakhand: খাদে গাড়ি পড়ে ভয়াবহ দুর্ঘটনা! রুদ্রপ্রয়াগে ২৬ জন যাত্রীর মধ্যে মৃত ১৪

টেম্পো ট্রাভেলারের চালক করণ সিংও নিহতদের মধ্যে রয়েছেন।  দুর্ঘটনার শিকাররা উত্তরপ্রদেশের নয়ডা, মথুরা, ঝাঁসি, উত্তরাখণ্ডের হলদওয়ানি, মধ্যপ্রদেশ, দিল্লি ও হরিয়ানার বাসিন্দা। উদ্ধার ও ত্রাণ কর্মীদের খারাপভাবে ক্ষতিগ্রস্ত গাড়ির কাছে পৌঁছানোর জন্য অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়েছিল।

জেলা ম্যাজিস্ট্রেট সৌরভ গহরওয়ার এবং পুলিস সুপার বিশাখা অশোক ভাদানে সহ সিনিয়র অফিসাররা পুলিস এবং উত্তরাখণ্ড স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ) দ্বারা পরিচালিত উদ্ধার ও ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণ করেছেন। ইতোমধ্যে জানা গিয়েছে, আহতদের শরীরের অনেক অংশে গভীর ক্ষত রয়েছে এবং তাদের প্রায় সবার অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী জেলা ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি ঋষিকেশে আহতদের অবস্থার খোঁজখবর নেন এবং ডাক্তারদের তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য অনুরোধ করেন। আহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এবং তাদের রাজ্য সরকারের কাছ থেকে সম্ভাব্য সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মৃতদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ টাকা করে ঘোষণা করেছেন। রাজ্য সরকার গুরুতর আহতদের ৪০ হাজার টাকা এবং দুর্ঘটনায় আহত অন্যদের ১০ হাজার টাকা দেবে।

আরও পড়ুন:Prashant Kishor on Nitish Kumar: 'ক্ষমতায় থাকতে মোদী পা ছুঁয়ে বিহারকে লজ্জিত করেছেন', নীতীশকে খোঁচা প্রশান্তের

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী মোদী, সহ-রাষ্ট্রপতি জগদীপ ধনখর, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অন্যান্য নেতারা প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক্স-এ পোস্ট করেছে, 'দুর্ঘটনাটিকে হৃদয়বিদারক। এতে তাদের প্রিয়জনকে হারিয়ে শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আমি সকল আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.