‘গান্ধী পরিবারের বাইরের কাউকে সভাপতি করুক কংগ্রেস, বুঝব দলে গণতন্ত্র রয়েছে’

ছত্তীসগড়ে প্রচারে গিয়ে কংগ্রেসকে তুলোধনা মোদীর

Updated By: Nov 16, 2018, 01:54 PM IST
‘গান্ধী পরিবারের বাইরের কাউকে সভাপতি করুক কংগ্রেস, বুঝব দলে গণতন্ত্র রয়েছে’

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসে গণতন্ত্র নিয়েই প্রশ্ন তুলে দিলেন মোদী। ছত্তীসগঢ়ে দ্বিতীয় দফার নির্বাচনের প্রচার তুঙ্গে। শুক্রবার রাজ্যের অম্বিকাপুরে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি গান্ধী পরিবারের বাইরে কোনও কংগ্রেস নেতার দলের সভাপতি হওয়া নিয়ে প্রশ্ন তুলে দেন।

আরও পড়ুন-নকল দুধ তৈরির রমরমা কারবার খাস কলকাতায়, ধৃত ৩

মধ্যপ্রদেশে ও ছত্তীসগঢ় কংগ্রেস শাসনকালে দুর্নীতির প্রসঙ্গ টেনে তিনি দিগ্বিজয় সিং সহ অন্যান্য নেতাদের তুলোধনা করেন। পাশাপাশি তিনি বলেন, গান্ধী পরিবারের বাইরে একজন নেতাকে তুলে এনে দেখাক কংগ্রেস। তাঁকে পাঁচ বছরের জন্য দলের সভাপতি করুক। তবেই বুঝব নেহরুজি দলে একটি গণতান্ত্রিক পরিকাঠামো তৈরি করতে পেরেছেন।

দেশে একজন চা বিক্রতা প্রধানমন্ত্রী হওয়া জ্বলে মরছে কংগ্রেস। এমনটাই দাবি মোদীর। সমর্থকদের উদ্দেশ্য তিনি বলেন, কংগ্রেস বলে আসছে নেহরুজির গণতান্ত্রিক আদর্শের জন্যই একজন চাওয়ালা দেশের প্রধানমন্ত্রী হতে পেরেছে। কিন্তু তারা এমন একজনকে দলের প্রেসিডেন্ট করুন যিনি গান্ধী পরিবারের নন। তব বুঝব কংগ্রেসে গণতন্ত্র রয়েছে। আসলে একজন চা বিক্রেতা প্রধানমন্ত্রী হয়েছেন এটা ওদের হজম হচ্ছে না।

আরও পড়ুন-দুর্গাপুর ক্যানাল ব্রিজের ভাঙা রেলিংয়ে ফের দুর্ঘটনা, ৩ দিন পর উদ্ধার প্রৌঢ়ের নিথর দেহ

গত দফার প্রচারে এসেই কংগ্রেসকে নিশানা করেছিলেন মোদী। সেবার বলেছিলেন শহুরে নকশালদের তোল্লাই দিচ্ছে কংগ্রেস। শুক্রবার তিনি বলেন, কংগ্রেসকে বলতে হবে তাদের পারিবারতন্ত্রের জমানায় তারা কী করেছে। কংগ্রেস ব্যাঙ্ক জাতীয়করণ করেছিল গরিবদের নাম করে। তাহলে এতদিন দেশের মানুষদের ব্যাহ্ক অ্যাকাউন্ট ছিল না কেন! আমরা ক্ষমতায় আসার পর গরিব মানুষদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট হয়েছে। অটলজি মধ্যপ্রদেশ ভেঙে ছত্তীসগঢ় তৈরি করেছিলেন। কোনও গোলমাল হয়নি। কিন্তু তেলঙ্গানা তৈরি হওয়ার সময়ে কংগ্রেস কী করল দেখুন। সেখানে এখনও গোলামাল চলছে।

 

.