সম্পত্তির দৌড়ে নাতির থেকেও পিছিয়ে পড়লেন চন্দ্রবাবু

বহুদিনের মন্ত্রী। দেশে তথ্যপ্রযুক্তিতে জোয়ার আনার জন্য তাঁকে অনেকেই কৃতিত্ব দেন। এহেন চন্দ্রবাবু নাইডুর সম্পত্তি নিয়ে প্রশ্ন ওঠেই। এবার বেরিয়ে এল সেই তথ্য।

Updated By: Nov 22, 2018, 03:31 PM IST
সম্পত্তির দৌড়ে নাতির থেকেও পিছিয়ে পড়লেন চন্দ্রবাবু

নিজস্ব প্রতিবেদন: বহুদিনের মন্ত্রী। দেশে তথ্যপ্রযুক্তিতে জোয়ার আনার জন্য তাঁকে অনেকেই কৃতিত্ব দেন। এহেন চন্দ্রবাবু নাইডুর সম্পত্তি নিয়ে প্রশ্ন ওঠেই। এবার বেরিয়ে এল সেই তথ্য।

আরও পড়ুন-চাদর নিয়ে চুলোচুলি শাশুড়ি-বউমার, সিসিটিভি ফুটেজ ধরা পড়ল মারপিটের দৃশ্য

নিজের সম্পত্তির কথা নিজেই জানিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। কিন্তু তার থেকেও বড় বিষয় হল তাঁর নাতির সম্পত্তি। চন্দ্রবাবু নিজেই জানিয়েছেন তাঁর সম্পত্তির পরিমান ২.৯৯ কোটি। সেখানে তাঁর ৩ বছরের নাতি নাড়া দেবাংশের সম্পত্তি তাঁর থেকেও বেশি। এই বয়েসেই দেবাংশের সম্পত্তির পরিমাণ ১৮.৭১ কোটি টাকা।

বুধবার এক অনুষ্ঠানে নিজের সম্পত্তির পরিমাণ ঘোষণা করেছেন চন্দ্রবাবুর ছেলে ও রাজ্যের প্রযুক্তিমন্ত্রী নাড়া লোকেশ। তিনি বর্তমানে ২১.৪০ কোটি টাকার মালিক। গতবছর তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১৫.২১ কোটি টাকা।

চন্দ্রবাবুর সম্পত্তির পরিমাণ নিয়ে বারেবারেই কথা উঠেছে। গত বছরের তুলনায় এবছর তাঁর সম্পত্তি বেড়েছে ৪৬ লাখ টাকা। পাশাপাশি তাঁর ঋণের পরিমাণ ৫.৬৪ কোটি টাকা থেকে কমে হয়েছে ৫.৩১ কোটি টাকা। সম্প্রতি হায়দরাবাদের জুবিলি হিলসে একটি বাড়ি করেছেন চন্দ্রবাবু। সেই বাড়ির মূল্য ৮.৯৬ কোটি টাকা।

আরও পড়ুন-কলকাতাকে নোংরা-ময়লা করলে এবার জরিমানা গুনতে হবে ১ লাখ টাকা

চন্দ্রবাবুর পরিবারে সবচেয়ে ধনী কে? জানা যাচ্ছে তাঁর পরিবারে সবচেয়ে ধনী চন্দ্রবাবুর স্ত্রী ভুবনেশ্বরীর। তাঁর সম্পত্তির পরিমাণ ৩১.০১ কোটি। গত বছর তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ২৫.৪১ কোটি টাকার।

গত বছর লোকেশের স্ত্রী অর্থাত্ চন্দ্রবাবুর বৌমা ব্রাহ্মনী দেখিয়েছিলেন তাঁর সম্পত্তি ১৫.০১ কোটি টাকা থেকে কমে হয়েছে ৭.৭২ কোটি টাকা। তাঁর সেই সম্পত্তি এবার অনেকটাই বেড়েছে। লোকেশ জানিয়েছেন, এনিয়ে পরপর ৮ বছর আমরা আমাদের পরিবারের সদস্যদের সম্পত্তির পরিমাণ ঘোষণা করলাম।

.