হোটেল-রেস্তরাঁয় বন্ধ হোক সার্ভিস চার্জ, মত কেন্দ্রের

দেশের হোটেল-রেস্তরাঁগুলিকে সার্ভিস চার্জ নিতে বারণ করল কেন্দ্রীয় সরকার। আজ কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা মন্ত্রী রামবিলাস পাসওয়ান এবিষয়ে কেন্দ্রের অবস্থান স্পষ্ট করে দিয়ে জানান, সার্ভিস চার্জ কোনও কর নয়, কেবল টিপস মাত্র।

Updated By: Apr 14, 2017, 09:41 PM IST
হোটেল-রেস্তরাঁয় বন্ধ হোক সার্ভিস চার্জ, মত কেন্দ্রের

ওয়েব ডেস্ক: দেশের হোটেল-রেস্তরাঁগুলিকে সার্ভিস চার্জ নিতে বারণ করল কেন্দ্রীয় সরকার। আজ কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা মন্ত্রী রামবিলাস পাসওয়ান এবিষয়ে কেন্দ্রের অবস্থান স্পষ্ট করে দিয়ে জানান, সার্ভিস চার্জ কোনও কর নয়, কেবল টিপস মাত্র।

প্রসঙ্গত, সার্ভিস চার্জ যে ঐচ্ছিক তা এর আগে কেন্দ্রীয় সরকারের তরফে হোটেল-রেস্তরাঁগুলিকে বিজ্ঞপ্তি জারি করে ক্রেতাদের জানাতে বলা হয়েছিল। অর্থাত্‍, ক্রেতা সার্ভিস পেয়ে খুশি হয়ে যদি টিপস দিতে চান, তাহলেই কেবল সার্ভিস চার্জ বা টিপস নেওয়া যাতে পারে।

উল্লেখ্য, গত ১১ই এপ্রিল খাদ্য অপচয় রুখতে রেস্তরাঁ এবং হোটেলে খাবারের পরিমান বেঁধে দেওয়ার পরিকল্পনার কথা প্রকাশ করেছিল সরকার। সরকারের তরফে হোটেল-রেস্তরাঁগুলির জন্য একটি সম্পূর্ণ প্রশ্নমালাও তৈরি করা হয়েছে। উপভোক্তা বিষয়ক মন্ত্রী রামবিলাস পাসওয়ান জানিয়েছিলেন, খাবারের পাশাপাশি ক্রেতার অর্থেরও অপচয় হয় বর্তমান এই পদ্ধতিতে অতিরিক্ত খাবার পরিবেশিত হওয়ায়। (আরও পড়ুন- অসমে সরকারি চাকরিতে দুই সন্তান নীতি)

.