'স্ত্রী' রোজগেরে, এই 'যুক্তি'তে এড়ানো যাবেনা খোরপোষ : আদালত

স্ত্রী রোজগেরে, তাই তিনি নিজেই নিজের ভরণপোষণের ভার নিতে সক্ষম, এমন 'যুক্তি'তে বিবাহ বিচ্ছিন্ন স্বামী কখনই অন্তর্বর্তীকালীন খোরপোষের দায় নিজের ঘাড় থেকে ঝেড়ে ফেলতে পারেন না, একটি মামলার সাপেক্ষে আজ এমনই বলল দিল্লির এক আদালত। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আবেদনকারী মহিলার অন্তর্বর্তী খোরপোষের দাবিকে প্রথমে খারিজ করে দেয় ম্যাজিস্ট্র্যাল কোর্ট। পরে সেশন কোর্টে আবেদন করলে মহিলার পক্ষেই যায় আদালতের পর্যবেক্ষণ।

Updated By: Apr 14, 2017, 09:03 PM IST
'স্ত্রী' রোজগেরে, এই 'যুক্তি'তে এড়ানো যাবেনা খোরপোষ : আদালত

ওয়েব ডেস্ক: স্ত্রী রোজগেরে, তাই তিনি নিজেই নিজের ভরণপোষণের ভার নিতে সক্ষম, এমন 'যুক্তি'তে বিবাহ বিচ্ছিন্ন স্বামী কখনই অন্তর্বর্তীকালীন খোরপোষের দায় নিজের ঘাড় থেকে ঝেড়ে ফেলতে পারেন না, একটি মামলার সাপেক্ষে আজ এমনই বলল দিল্লির এক আদালত। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আবেদনকারী মহিলার অন্তর্বর্তী খোরপোষের দাবিকে প্রথমে খারিজ করে দেয় ম্যাজিস্ট্র্যাল কোর্ট। পরে সেশন কোর্টে আবেদন করলে মহিলার পক্ষেই যায় আদালতের পর্যবেক্ষণ।

আইনজীবীদের একাংশের মতে, এই মামলায় দিল্লির সেশন কোর্টের পর্যবেক্ষণ অত্যন্ত তাত্‍পর্যপূর্ণ। কারণ, সারা দেশে বহু ক্ষেত্রেই বিবাহ বিচ্ছেদের মামলা চলাকালীন 'স্বামী'র পক্ষের আইনজীবী 'স্ত্রী'র রোজগারের কথা তুলে ধরে খোরপোষ এড়ানোর চেষ্টা করে থাকে। সেক্ষেত্রে আজকের এই রায় একটি নির্দিষ্ট দিশা দেখাতে পারবে বলে মনে করছেন আইনজীবী মহল। (আরও পড়ুন- তিন ধরনের এসবিআই অ্যাকাউন্টে ন্যুনতম ব্যালেন্স আবশ্যিক নয়)

.