Nirmala Sitharaman: খরচ কমাতে হবে, সরকারি কর্মীদের বিমান যাত্রার ক্ষেত্রে কড়া নির্দেশিকা কেন্দ্রের

কেন্দ্রের ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, বিমান যাত্রার খরচ কমাতে একটানা যাত্রার টিকিট কাটতে হবে

Updated By: Jun 19, 2022, 08:10 PM IST
Nirmala Sitharaman: খরচ কমাতে হবে, সরকারি কর্মীদের বিমান যাত্রার ক্ষেত্রে কড়া নির্দেশিকা কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: সরকারি কর্মচারীদের সফরের জন্য এবার বেশকিছু বাধানিষেধ আরোপ করল কেন্দ্র। কর্মচারীদের বিমান সফরের খরচ কমাতে এবার সবচেয়ে সস্তা টিকিট কেনার নির্দেশ দেওয়া হল তাঁদের। পাশাপাশি ওই টিকিট সফরের ২১ দিন আগে বুক করতে বলা হল। এর পাশাপাশি নির্দেশ দেওয়া হয়েছে, সরকারি কর্মচারীরা একমাত্র একটি টিকিটই বুক করতে পারবেন। কোনও সঙ্গীর জন্য টিকিট কিনতে পারবেন না।

উল্লেখ্য, বর্তমানে মোট ৩টি এজেন্সি থেকেই টিকিট বুক করে কেন্দ্র। এগুলি হল বামার লরি অ্য়ান্ড কোম্পানি, অশোক ট্রাভেলস অ্যান্ড টুরস, ও আইআরসিটিসি। তবে এবার টিকিট কেনা যাবে ব্যক্তিগত উদ্যোগেও। নির্দেশিকায় বলা হয়েছে সরকারি সফর প্রক্রিয়াধীন থাকলেও টিকিট বুক করে ফেলতে হবে। পাশাপাশি, খুব সমস্যা না হলে টিকিট ক্য়ানসেল করা যাবে না। টিকিট বাতিলের ২৪ ঘণ্টা আগে তার কারণ দেখাতে হবে। অন্যদিকে, জরুরি কারণে টিকিট কাটতে হলেও ৭২ ঘণ্টা আগে তা জানাতে হবে।

কেন্দ্রের ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, বিমান যাত্রার খরচ কমাতে একটানা যাত্রার টিকিট কাটতে হবে। বুক করতে হবে সবচেয়ে কমদামী টিকিট। যাবতীয় টিকিট কোনও কেন্দ্রীয় আধিকারিক ব্যক্তিগতভাবে কাটতে পারেন। তবে তার জন্য দিতে হবে প্রমাণপত্র।

আরও পড়ুন-দেশে ফিরেই জামাইষষ্ঠী ঋদ্ধির, এবার পড়শি রাজ্যের দলে দ্বৈত ভূমিকা! চলছে কথা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.