Central Govt Employees: ৯.১৫ মিনিটের দেরি হলে হাফ-ডে ছুটি! সরকারি অফিসে নয়া ফরমান

অফিসে দেরি করে ঢোকা বন্ধ করতে এবার কড়া পদক্ষেপ কেন্দ্রের। নয়া সার্কুলার জারি করা হয়েছে কেন্দ্রের তরফে। কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগের সিদ্ধান্ত নিয়েছে অফিসে ঢুকতে ১৫ মিনিট দেরি হলে তা গ্রাহ্য করা হবে। 

Updated By: Jun 22, 2024, 04:20 PM IST
Central Govt Employees: ৯.১৫ মিনিটের দেরি হলে হাফ-ডে ছুটি! সরকারি অফিসে নয়া ফরমান
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য নয়া ফরমান মোদী সরকারের। অফিসে দেরি করে ঢোকা বন্ধ করতে এবার কড়া পদক্ষেপ কেন্দ্রের। সরকারি কর্মচারীদের অফিসে ঢোকার সময় বেঁধে দিচ্ছে কেন্দ্র। কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এখন থেকে সকাল ৯.১৫-র মধ্যে অফিসে ঢুকতে হবে। তা না হলে অর্ধদিবস ছুটি কাটা যাবে। 

আরও পড়ুন, Mamata Banerjee-Priyanka Gandhi: প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে ভোটপ্রচারে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন?

নয়া সার্কুলার জারি করা হয়েছে কেন্দ্রের তরফে। কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগের সিদ্ধান্ত নিয়েছে অফিসে ঢুকতে ১৫ মিনিট দেরি হলে তা গ্রাহ্য করা হবে। তবে তার বেশি দেরি হলেও কাটা যাবে মাইনে। দেশজুড়ে কেন্দ্রীয় সরকারের অফিসগুলিতে কর্মীদের সকাল ৯টা থেকে ৯টা ১৫-এর মধ্য়ে ঢুকে গিয়ে হাজিরা দিতে হবে।

নির্দেশিকায় বলা হয়েছে, ‘কোনও কারণে যদি কোনও কর্মী নির্দিষ্ট দিনে অফিসে হাজিরা দিতে না পারেন তবে আগে থেকে ঊর্ধ্বতন অফিসারকে আগে থেকে জানাতে হবে। ক্যাসুয়াল লিভের আবেদন জানাতে হবে।’ আরও জানানো হয়েছে, যে কোনও কারণেই হোক, আগাম ছুটির কথা জানা থাকলে সেটা কামাই করার আগেই জানাতে হবে। এবং পরদিন ক্যাজুয়াল লিভের আবেদনপত্র পূরণ করতে হবে। 

কর্মীদের বায়োমেট্রিক পদ্ধতিতে উপস্থিতি নথিভুক্ত করাতে হবে নির্দিষ্ট দফতরে। অর্থাৎ, নিজ নিজ পরিচয়পত্র দফতরে ঢোকার সময়ে যন্ত্রের মাধ্যমে ‘পাঞ্চ’ করাতে হবে। তাতেই উপস্থিতি নথিভুক্ত হবে।

আরও পড়ুন, Dead Rat In Sambar: হার্সেস সিরাপের পর এবার জনপ্রিয় রেস্তরাঁয় সম্বরে মরা ইঁদুর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.