অন্ধ্রের গ্যাস লিকের ঘটনায় নজর কেন্দ্রের, স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে এমার্জেন্সি মিটিংয়ে মোদী

অন্ধ্রের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি পরিস্থিতির উপর নজর রেখেছেন।

Updated By: May 7, 2020, 12:57 PM IST
অন্ধ্রের গ্যাস লিকের ঘটনায় নজর কেন্দ্রের, স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে এমার্জেন্সি মিটিংয়ে মোদী

নিজস্ব প্রতিবেদন— বিশাখাপত্তনমের আরআর বেঙ্কটপুরমের এলজি পলিমারস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের রাসায়নিক প্ল্যান্টে বিষাক্ত গ্যাস লিক করে আটজন মারা গিয়েছেন। অসুস্থ প্রায় পাঁচ হাজার। পরিস্থিতির উপর নজর রেখেছে কেন্দ্র। মৃতদের মধ্যে রয়েছে একটি শিশু। পরিস্থিতির উপর নজর রেখেছে কেন্দ্র। ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রক ও বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকদের সঙ্গে এমার্জেন্সি মিটিং করেছেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশাখাপত্তনমের গ্যাস লিকের ঘটনা আগাগোড়া পর্যবেক্ষণে রেখেছে কেন্দ্র। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

অন্ধ্রের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি পরিস্থিতির উপর নজর রেখেছেন। তিনি সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। বিশাখাপত্তনমে কিং জর্জ হাসপাতালে অসুস্থদের সঙ্গে দেখা করবেন বলে জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর দফতরের পক্ষ থেকে। এমনকী অসুস্থদের সবরকম সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। বিপর্যয়ের পরই NDRF ও SDRF উদ্ধারকাজে নেমেছে। সেইসঙ্গে স্থানীয় মানুষরাও অসুস্থদের হাসপাতালে পৌঁছে দিতে ঝাঁপিয়ে পড়েছেন। তবে বহু মানুষ অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে পৌঁছতে হিমশিম খেয়েছে প্রশাসন। পর্যাপ্ত অ্যাম্বুল্যান্স ছিল না। যার ফলে অনেকেই অসুস্থ হয়ে রাস্তার পাশে ডিভাইডারে বসে পড়েছিলেন।

আরও পড়ুন— রাসায়নিক কারখানায় বিষাক্ত গ্যাস লিক, অসুস্থ হাজার, মৃত আট

আগাম সতর্কতা হিসাবে প্ল্যান্ট সংলগ্ন বাড়ি থেকে মানুষদের বেরতে বারণ করা হয়েছে। এমনিতেও লকডাউনের কারণে রাস্তায় লোকজন কম। তার মধ্যে এমন বিপর্যয়। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিস বাহিনী। বহু মানুষকে ইতিমধ্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকল। 

.