এবার এই মারণ রোগের প্রকোপ থেকে সাবধাণ করা হল রাজ্যগুলিকে

ডেঙ্গির আতঙ্ক থেকে কিছুটা রেহাই পাওয়ার কথা ভাবার আগেই নতুন করে বিপদের ভ্রুকুটি। আর তাকে সামনে রেখেই দেশের প্রতিটি রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই মধ্যপ্রদেশ, দিল্লি ও কেরালাকে বিশেষ ভাবে সতর্ক করেছে কেন্দ্র। কারণ এই তিন রাজ্যেই এখনও পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় মিলেছে বার্ড-ফ্লু'র ভাইরাস। আক্রান্ত বহু পাখী।

Updated By: Oct 26, 2016, 03:37 PM IST
এবার এই মারণ রোগের প্রকোপ থেকে সাবধাণ করা হল রাজ্যগুলিকে

ওয়েব ডেস্ক : ডেঙ্গির আতঙ্ক থেকে কিছুটা রেহাই পাওয়ার কথা ভাবার আগেই নতুন করে বিপদের ভ্রুকুটি। আর তাকে সামনে রেখেই দেশের প্রতিটি রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই মধ্যপ্রদেশ, দিল্লি ও কেরালাকে বিশেষ ভাবে সতর্ক করেছে কেন্দ্র। কারণ এই তিন রাজ্যেই এখনও পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় মিলেছে বার্ড-ফ্লু'র ভাইরাস। আক্রান্ত বহু পাখী।

আরও পড়ুন- কুকুর কাম ও কুকুর হত্যার অপরাধে হায়েদরাবাদে গ্রেফতার যুবক

কেন্দ্রীয় সাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৪৫টি স্যাম্পেল সংগ্রেহ করা হয়েছে। তার মধ্যে ১৩টি ক্ষেত্রে বার্ড-ফ্লু পাওয়া গেছে। বাকিগুলিকে আরও উন্নত পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে পশ্চমবঙ্গ সহ দেশের বিভিন্ন রাজ্যে বার্ড-ফ্লু'এর মড়ক দেখা দেয়। আক্রান্ত হন বহু মানুষ। প্রাণও হারাতে হয় অনেক রোগীকে। এবার যাতে সেই পরিস্থিতি আগে থেকই রোখা সম্ভব হয়, তার জন্যই এই আগাম সতর্কতা জারি করা হয়েছে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে।

.