আবু সালেমের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামালা খারিজের আবেদন

আবু সালেমের বিরুদ্ধে আনা অতিরিক্ত মামলা খারিজের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করতে চলেছে সিবিআই। উনিশশো তিরানব্বইয়ে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত আবু সালেম। দুহাজার দুই সালে পর্তুগালে গ্রেফতার করা হয় আবু সালেমকে। দুহাজার পাঁচ সালে প্রত্যর্পণের পর ভারতে নিয়ে আসা হয় সালেমকে। ভারতে তার বিরুদ্ধে যেসব ধারায় অভিযোগ আনা হয়েছিল তাতে তার মৃত্যুদন্ড পর্যন্ত হতে পারতো।

Updated By: Dec 2, 2012, 11:42 AM IST

আবু সালেমের বিরুদ্ধে আনা অতিরিক্ত মামলা খারিজের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করতে চলেছে সিবিআই। উনিশশো তিরানব্বইয়ে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত আবু সালেম। দুহাজার দুই সালে পর্তুগালে গ্রেফতার করা হয় আবু সালেমকে। দুহাজার পাঁচ সালে প্রত্যর্পণের পর ভারতে নিয়ে আসা হয় সালেমকে। ভারতে তার বিরুদ্ধে যেসব ধারায় অভিযোগ আনা হয়েছিল তাতে তার মৃত্যুদন্ড পর্যন্ত হতে পারতো। কিন্তু আবু সালেমকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া যাবে না এবং ২৫ বছরের বেশি কারাদন্ড দেওয়া যাবে না, এই দুই শর্তের ভিত্তিতে আবু সালেমকে প্রত্যর্পণ করে পর্তুগাল।
আবু সালেমের শাস্তি নিয়েই শুরু হয় আইনি জটিলতা। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। দুহাজার দশ সালে সুপ্রিম কোর্ট সেই মামলা খারিজ করে দেয়।

.