ফ্লোর টেস্টের আগেই আরজেডি নেতাদের বাড়িতে তল্লাশি, বিহার-ঝাড়খণ্ডে শুরু সিবিআই অভিযান

সকালে মধুবনিতে রাজ্যসভার সাংসদ ডঃ ফায়াজ আহমেদের বাড়িতে হানা দেয় ইডি-র দল। তার বাসভবনের বাইরে কয়েক ডজন সিআরপিএফ অফিসারকে দেখা যায়। প্রত্যক্ষদর্শীদের মতে, ইডি-র টিম সকাল ৬.৩০ টায় ফায়াজ আহমেদের বাসভবনে পৌঁছে যায় এবং পাচজিল টপকে বাড়িতে প্রবেশ করে।

Updated By: Aug 24, 2022, 12:45 PM IST
ফ্লোর টেস্টের আগেই আরজেডি নেতাদের বাড়িতে তল্লাশি, বিহার-ঝাড়খণ্ডে শুরু সিবিআই অভিযান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরোবুধবার বিহার ও ঝাড়খণ্ডের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়েছে সিবিআই। বিহারে সিবিআই অভিযান এমন এক সময়ে ঘটেছে যখন সামনেই রয়েছে রাজ্যের নতুন সরকারের ফ্লোর টেস্ট। আরজেডির এমএলসি সুনীল সিং, সাংসদ আশফাক করিমি এবং সাংসদ ফায়াজ আহমেদের বাড়িতে সিবিআই অভিযান চালায়। অভিযানের সময়, নিরাপত্তা কর্মীদের সুনীল সিংয়ের বাড়ির বাইরে দেখা যায় এবং তাঁকে বাড়ির বাইরে মাটিতে বসে থাকতে দেখা যায়। জানা গিয়েছে যে জমির তদন্ত, বেআইনি খনন এবং চাকরি কেলেঙ্কারি সংক্রান্ত মামলায় সিবিআই দুই রাজ্যেই অভিযান চালিয়েছে।

জানা গিয়েছে, জমি কেলেঙ্কারির অভিযোগ, বেআইনি খনন এবং চাকরি কেলেঙ্কারি সংক্রান্ত মামলায় সিবিআই বিহার এবং ঝাড়খণ্ড এই দুই রাজ্যেই অভিযান চালিয়েছে। এর মধ্যে প্রেম প্রকাশের একটি বাড়িও রয়েছে। তাঁরসঙ্গে বড় নেতাদের সম্পর্ক রয়েছে বলে মনে করা হচ্ছে। এছাড়াও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিধায়ক প্রতিনিধি পঙ্কজ মিশ্রকে জিজ্ঞাসাবাদের পরে ঝাড়খণ্ডে অভিযান চালানো হয়েছে।

সিবিআই অভিযান প্রসঙ্গে আরজেডি-র এমএলসি এবং পাটনার সভাপতি সুনীল সিং বলেছেন, 'এটি ইচ্ছাকৃতভাবে করা হচ্ছে। এর কোনও মানে নেই। তারা ভাবছেন ভয়ে বিধায়করা তাদের পক্ষে আসবেন’।

আরও পড়ুন: 'কংগ্রেসকে নেতৃত্ব দিন', বিদেশ সফরের আগে গেহলোতকে বললেন সোনিয়া

অন্যদিকে, সকালে মধুবনিতে রাজ্যসভার সাংসদ ডঃ ফায়াজ আহমেদের বাড়িতে হানা দেয় ইডি-র দল। তার বাসভবনের বাইরে কয়েক ডজন সিআরপিএফ অফিসারকে দেখা যায়। প্রত্যক্ষদর্শীদের মতে, ইডি-র টিম সকাল ৬.৩০ টায় ফায়াজ আহমেদের বাসভবনে পৌঁছে যায় এবং পাচজিল টপকে বাড়িতে প্রবেশ করে। বাসভবনের ভেতরে অভিযান চলছে বলে জানিয়েছে। বাড়ির আশেপাশে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আরজেডি নেতা বিজেপির বিরুদ্ধে সিবিআই এবং ইডিকে অপব্যবহারের অভিযোগ তুলেছেন।

আরজেডি নেতাদের বাড়িতে সিবিআই অভিযানের পর বিজেপিকে আক্রমণ করেন রাজ্যসভার সাংসদ মনোজ ঝা। তিনি বলেন, ‘এটা যে ইডি, সিবিআই বা আয়করের অভিযান তা বলার অপেক্ষা রাখে না। তারা বিজেপির হয়ে কাজ করে। তাদের অফিস বিজেপির স্ক্রিপ্টে পরিচালিত হয়। বুধবার বিহারে ফ্লোর টেস্ট হচ্ছে আর এখানে কি হচ্ছে? এটা সবাই জানে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.