‘রাফাল তদন্তে আতঙ্কিত প্রধানমন্ত্রী তাই রাতদুপুরে সরানো হয়েছে সিবিআই প্রধানকে’, কটাক্ষ রাহুলের

রাজধানীতে সাংবাদিকদের রাহুল বলেন, সিবিআই প্রধানকে নিয়োগ ও বরখাস্ত করেন তিন সদস্যের একটি কমিটি। সেখানে থাকেন প্রধানমন্ত্রী, দেশের প্রধান বিচারপতি ও বিরোধী দলনেতা

Updated By: Oct 25, 2018, 07:18 PM IST
‘রাফাল তদন্তে আতঙ্কিত প্রধানমন্ত্রী তাই রাতদুপুরে সরানো হয়েছে সিবিআই প্রধানকে’, কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিবেদন: সিবিআই প্রধান অলোক বর্মাকে সরানো নিয়ে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, মাঝরাতে সিবিআই প্রধানকে সরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে যে দুর্নীতি হয়েছে তার তদন্তে আতঙ্কিত মোদীজি।

আরও পড়ুন-৩ মাসের মধ্যেই খুলবে সাঁতরাগাছির নতুন ওভারব্রিজ

রাজধানীতে সাংবাদকিদের রাহুল বলেন, সিবিআই প্রধানকে নিয়োগ ও বরখাস্ত করেন তিন সদস্যের একটি কমিটি। সেখানে থাকেন প্রধানমন্ত্রী, দেশের প্রধান বিচারপতি ও বিরোধী দলনেতা। কিন্তু রাত দুটোর সময়ে সিবিআই প্রধানকে সরিয়ে দেওয়া হয়েছে। এটা সংবিধানের অপমান ও বেআইনি।

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ তুলে রাহুল বলেন, ওনার ভয় ছিল যে উনি ধরা পড়ে যাবেন। শুধু তাই নয় রাফাল দুর্ণীতি নিয়ে যে সব তথ্য প্রমাণ রয়েছে তাও চাপ দেওয়ার চেষ্টা চলছে। সিবিআই প্রধানের ঘর সিলও করে দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে যেসব তথ্যপ্রমাণ ছিল তাও আটকে দেওয়া হয়েছে যাতে তিনি তা প্রকাশ করে দিতে না পারেন। পাশাপাশি এমন একজনকে নিয়োগ করা হয়েছে যাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। কারণ তা হলে প্রধানমন্ত্রী তাঁকে নিয়ন্ত্রণ করতে পারবেন। এর ফলে রাফাল দুর্ণীতির কোনও তদন্ত হবে না।

আরও পড়ুন-মায়ের অসাবধানতায় ২২ দিনের শিশু গিলল সেফটিপিন!

সিবিআই প্রধানকে সারানো নিয়ে অরুণ জেটলিকেও আক্রমণ করেন রাহুল। তিনি বলেন, উনি এখন অলোক বর্মাকে সরানোকে সমর্থন করছেন। অথচ মেহুল চোকসির সঙ্গে ওর মেয়ের সম্পর্ক নিয়ে নীরব রয়েছেন।

এদিকে, রাফাল চুক্তি নিয়ে তদন্তর জন্য অলোক বর্মাকে সরানো হয়েছে এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন অরুণ জেটলি। তিনি এদিন বলেন, একেবারে বিরক্তিকর অভিযোগ। এসবের কোনও ভিত্তি নেই।

.