অজিতের ইস্তফা নিয়ে বিধায়কদের সঙ্গে বৈঠকে বসছেন পাওয়ার

অজিত পওয়ার ইস্তফা ইস্যুতে কী তবে দ্বিধাবিভক্ত হয়ে পড়বে এনসিপি? দলের বিধায়কদের সঙ্গে এনসিপি প্রধান শরদ পওয়ারে বৈঠকের আগে এখন এই প্রশ্নই রাজনৈতিক মহলে। ইস্তফা ইস্যুতে অজিত পওয়ারের পাশেই দাঁড়িয়েছে পওয়ার পরিবার।

Updated By: Sep 28, 2012, 04:56 PM IST

অজিত পওয়ার ইস্তফা ইস্যুতে কী তবে দ্বিধাবিভক্ত হয়ে পড়বে এনসিপি? দলের বিধায়কদের সঙ্গে এনসিপি প্রধান শরদ পওয়ারে বৈঠকের আগে এখন এই প্রশ্নই রাজনৈতিক মহলে। ইস্তফা ইস্যুতে অজিত পওয়ারের পাশেই দাঁড়িয়েছে পওয়ার পরিবার। সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে বলে বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। এবারে ইস্তফা ফেরতের দাবিতে অনড় দলীয় বিধায়কদের বোঝাতে শুক্রবার বিকেল ৪টেয় বৈঠকে বসছেন তিনি।
জোট শরিকের চাপ-কৌশল না পারিবারিক কোন্দল? অজিত পওয়ারের ইস্তফা ঘিরে রাজনৈতিক মহলে এখন এই জল্পনাই তুঙ্গে। বৃহস্পতিবারই ভাইপোর ইস্তফার পক্ষে নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন এনসিপি প্রধান শরদ পওয়ার। ইস্তফার বিষয়টিকে অবশ্য অজিত পওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই দাবি করেছেন এনসিপি প্রধান। তিনি বোঝাতে চেয়েছেন, অজিত পওয়ারের ইস্তফা গৃহীত হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।
 
অন্যদিকে, অজিত পওয়ারের পরিবর্তে এনসিপির অন্য কেউই যে উপমুখ্যমন্ত্রী পদে বসছেন না, তা পরিষ্কার জানিয়ে দিয়েছেন এনসিপির কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল পটেল। তবে কী এই ইস্তফার মধ্যে দিয়ে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চহ্বানকে সরিয়ে দিতে কংগ্রেসের ওপর চাপ তৈরি করতে চাইছে এনসিপি? সরাসরি সেই জবাব না দিলেও, বল যে এখন কংগ্রেসের কোর্টে, তা বুঝিয়ে দিয়েছেন এনসিপি প্রধান।
 
এই পরিস্থিতিতে বৃহস্পতিবারই অজিত পওয়ারের ইস্তফা নিয়ে কংগ্রেসের বিধায়কদের বৈঠক করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চহ্বান। হাইকম্যান্ডের সঙ্গে আলোচনার পরই এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। বুধবারই অজিত পওয়ারের ইস্তফা ফেরতের আবেদন জানিয়ে একজোট হয়ে বিবৃতি দিয়েছিলেন এনসিপির পরিষদীয় দল। এবারে শুক্রবার সেই বিধায়কদের নিয়েই বৈঠকে বসবেন এনসিপি প্রধান। ওই বৈঠকে ইস্তফা ঘিরে দলে তৈরি হওয়া মতভেদ তিনি কিভাবে সামাল দেন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিকমহল।
 

.