বর্ধমান কাণ্ড: দিল্লিতে এফআইআর দায়ের এনআইএর

বর্ধমান-কাণ্ডে দিল্লিতে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল এনআইএ। খাগড়াগড় বিস্ফোরণের জন্য জেএমবি জঙ্গিদের দায়ী করা হয়েছে। আজ সিআইডি-র থেকে মামলার নথি হাতে নেন এনআইএ-র কলকাতার অফিসাররা। আগামিকাল দিল্লি থেকে তাদের একটি দল রাজ্যে আসছে। সোমবার ধৃতদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাবে এনআইএ।

Updated By: Oct 10, 2014, 07:27 PM IST
বর্ধমান কাণ্ড: দিল্লিতে এফআইআর দায়ের এনআইএর

ওয়েব ডেস্ক: বর্ধমান-কাণ্ডে দিল্লিতে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল এনআইএ। খাগড়াগড় বিস্ফোরণের জন্য জেএমবি জঙ্গিদের দায়ী করা হয়েছে। আজ সিআইডি-র থেকে মামলার নথি হাতে নেন এনআইএ-র কলকাতার অফিসাররা। আগামিকাল দিল্লি থেকে তাদের একটি দল রাজ্যে আসছে। সোমবার ধৃতদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাবে এনআইএ।

বর্ধমান-কাণ্ডের তদন্তে কলকাতা এবং দিল্লিতে দুটি দল তৈরি করেছে এনআইএ। বর্ধমান-কাণ্ডে তদন্ত শুরু করল এনআইএ। আজ ভবানী ভবনে যান এনআইএ-র কলকাতার অফিসাররা। এসপি পদমর্যাদার অফিসার বিক্রম খারাটের নেতৃত্বে দলে ছিলেন পাঁচ জন। সিআইডি-র কাছ থেকে খাগড়াগড় বিস্ফোরণের কেস ডায়েরি ও অন্যান্য নথি সংগ্রহ করেন তাঁরা। এনআইএ-র আবেদনের ভিত্তিতে আজ তাদের তল্লাসি ও জিনিস বাজেয়াপ্ত করার অনুমতি দিয়েছে কলকাতা নগর দায়রা আদালত। তেরোই সেপ্টেম্বর ধৃতদের আদালতে পেশ করার দিন তাদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে এনআইএ।

এনআইএ সূত্রে খবর, মামলার কাগজপত্র খতিয়ে দেখে দিল্লিতে এফআইআর দায়ের করা হবে। তদন্তের জন্য দিল্লি ও কলকাতায় দুটি আলাদা দল গঠন করছে এনআইএ। দলে থাকবেন বিস্ফোরক ও ফরেনসিক বিশেষজ্ঞরা। দিল্লি থেকে আজই এনআইএ-র একটি দলের রাজ্যে আসার কথা। সে ক্ষেত্রে, আগামিকাল তাঁরা ঘটনাস্থলে যাবেন। বর্ধমান-কাণ্ডে ধৃত রাজিয়া বিবি, আলিমা বিবি ও হাসেম মোল্লাকে জেরা করতে আজ ভবানী ভবনে আসে দিল্লি পুলিসের একটি দল। এনআইএ-র অফিসাররা আজ যখন ভবানী ভবনে আসেন তখন সেখানে ছিলেন মুর্শিদাবাদের পুলিস সুপার হুমায়ুন কবীর। তবে, তাঁর সঙ্গে এনআইএ-র দলের কোনও কথা হয়েছে কিনা জানা যায়নি। 

.