Alwar: রাজস্থানের Alwar-এ চলল বুলডোজার, 'উন্নয়ন'-এর নামে ভাঙা হল ৩০০ বছরের পুরনো মন্দির

আলওয়ারের এই ঘটনার পরে মুখ্যমন্ত্রী অশোক গেহলতকে আক্রমণ করেছেন বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী কৈলাশ চৌধুরী

Updated By: Apr 22, 2022, 01:13 PM IST
Alwar: রাজস্থানের Alwar-এ চলল বুলডোজার, 'উন্নয়ন'-এর নামে ভাঙা হল ৩০০ বছরের পুরনো মন্দির

নিজস্ব প্রতিবেদন: দেশে শেষ কিছু দিনে বুলডোজার সংক্রান্ত সমস্যা দেখা দিয়েছে বিভিন্ন জায়গায়। দিল্লির জাহাঙ্গিরপুরীতে বুলডোজার চালানোর ঘটনায় সুপ্রিম কোর্টে পৌঁছে গেছে। এর মাঝেই, রাজস্থানের আলওয়ারে পৌরসভার তরফে বুলডোজার চালানোর পদক্ষেপের ঘটনা সামনে এসেছে। সরকার এখানে ৩০০ বছরের পুরনো মন্দিরে বুলডোজার চালিয়েছে।

জানা গেছে যে আলওয়ার জেলার রাজগড়ে মাস্টার প্ল্যানের নামে প্রাচীন বাড়ি ও দোকানে বুলডোজার চালানো হয়েছে। যেসব কর্মকর্তা ব্যবস্থা নিয়েছেন তারা উন্নয়নের নামে মন্দিরও ধ্বংস করেছেন বলে জানা গেছে। বুলডোজার হামলায় রাজগড় শহরের প্রধান সড়ক ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। মাস্টার প্ল্যানের কথা বলে কোনও ক্ষতিপূরণ ছাড়াই বাড়ি এবং দোকান ভেঙে ফেলা হয়।

প্রশাসনের এই কাজের ফলে মন্দিরের মুরতিও ভেঙে গেছে বলে জানা গেছে। এই ঘটনা চলাকালীন ৩০০ বছরের পুরনো শিবলিঙ্গ ভেঙে গেছে বলে জানা গেছে। সাধারণ মানুষের দাবি উন্নয়নের নামে ইচ্ছা করে মন্দির ভেঙ্গেছে প্রশাসন।

আরও পড়ুন: Jahangipuri: 'মুখ্যমন্ত্রীর নির্দেশে' আজ জাহাঙ্গীরপুরীতে যাচ্ছে তৃণমূলের 'ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি'

আলওয়ারের এই ঘটনার পরে মুখ্যমন্ত্রী অশোক গেহলতকে আক্রমণ করেছেন বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী কৈলাশ চৌধুরী। তিনি টুইট করে বলেছেন, 'আলওয়ারে ৩০০ বছরের পুরনো শিব মন্দির ভাঙার ঘটনা রাজস্থানের কংগ্রেস সরকারের ধর্মবিরোধী মানসিকতা দেখায়। মুখ্যমন্ত্রী, দাঙ্গাবাজ ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এই বুলডোজার ব্যবহার করলে ভাল হতো।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.